Pradyot manikya
জল্পনা জিইয়ে রেখে বিরোধী দলনেতার কক্ষে সারলেন বৈঠক সুদীপ রায় বর্মন

লোকসভা নির্বাচনকে সামনে রেখে দিল্লি যাওয়ার আগে তিপ্রা মথার সুপ্রিমো প্রদ্যোত কিশোর দেববর্মণ ও বিরোধী দলনেতা অনিমেষ দেববর্মার সাথে বৈঠক করলেন বিধায়ক সুদীপ রায় বর্মন এবং প্রদেশ কংগ্রেস সভাপতি আশীষ কুমার সাহা। লোকসভা নির্বাচনকে সামনে রেখে দ্বিধাগ্রস্ত তিপ্রা মথা দল। ইন্ডিয়া জোট নাকি এনডিএ জোটের হাত ধরবে সেই সিদ্ধান্তে পৌছাতে ব্যর্থ প্রদ্যোৎ কিশোর দেববর্মণের দল।

 তিপ্রা মথা দলের নেতৃত্বরা একবার বিজেপি দলের নেতৃত্বদের সাথে বৈঠক করছে। আবার বৈঠক করছে কংগ্রেস দলের নেতৃত্বদের সাথে। তা থেকেই স্পষ্ট তিপ্রা মথা দলের নেতৃত্বরা কার হাত ধরবে সেই সিদ্ধান্তে এখনো পৌছাতে পারে নি। এরই মধ্যে শুক্রবার বিধানসভায় বিরোধী দলনেতার কক্ষে তিপ্রা মথা ও কংগ্রেস দলের নেতৃত্বদের মধ্যে গুরুত্বপূর্ণ বৈঠক হয়।

এইদিনের বৈঠকে উপস্থিত ছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি আশিস কুমার সাহা, কংগ্রেস দলের বিধায়ক সুদিপ রায় বর্মণ, তিপ্রা মথা দলের পক্ষে উপস্থিত ছিলেন প্রদ্যোৎ কিশোর দেববর্মণ, বিরোধী দলনেতা অনিমেষ দেববর্মা সহ অন্যান্যরা। দুই দলের নেতৃত্বদের মধ্যে দীর্ঘ সময় ধরে আলোচনা হয়।

শুক্রবার রাতে মানিক্য কোর্টে প্রদ্যোতের উপস্থিতিতে মথার নেতৃত্বদের বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে বিধায়ক সুদিপ রায় বর্মণ বলেন জনজাতিদের সাথে বিশ্বাস ঘাতকতা করেছে বিজেপি দল। এই বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। রবিবার কংগ্রেস দলের স্ক্রিনিং কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে দিল্লিতে। সেখানে লোকসভা নির্বাচন সহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে। ইতিপূর্বে সিপিআইএম রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরীর সাথে আলোচনা করা হয়েছে। এইদিন তিপ্রা মথা দলের নেতৃত্বদের সাথে আলোচনা করা হয়েছে। অপরদিকে বিরোধী দলনেতা অনিমেষ দেববর্মা জানান তিপ্রা মথা দলের পক্ষ থেকে বক্তব্য কংগ্রেস নেতৃত্বদের সামনে তুলে ধরা হয়েছে।

প্রদেশ কংগ্রেস নেতৃত্বরা দিল্লি গিয়ে কেন্দ্রীয় নেতৃত্বদের সাথে এই বিষয়ে আলোচনা করবে। তারপর তারা তাদের বক্তব্য জানাবে। তবে অনিমেষ দেববর্মা জানান বৈঠকে রাজনৈতিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে। উভয় দলের নেতৃত্বরা বৈঠকের আলোচনার বিষয় নিয়ে স্পষ্ট কোন কিছু না জানালেও, একটা বিষয় স্পষ্ট লোকসভা নির্বাচনকে সামনে রেখে দুই দলের নেতৃত্বদের মধ্যে আলোচনা হয়েছে। কংগ্রেস ও তিপ্রা মথা দলের নেতৃত্বদের মধ্যে বৈঠককে কেন্দ্র করে রাজ্য রাজনিতিতে নতুন করে গুঞ্জন শুরু হয়েছে।