IMG 20240226 WA0121 1068x8012 1
লক্ষ শিলচর ; কংগ্রেস দলে যোগ দিলেন পীযূষ। ছবি - ফেসবুক

লোকসভা নির্বাচনের আগে সোমবার কংগ্রেস দলে যোগদান করলেন ত্রিপুরার ‌বরিষ্ট আইনজীবী পীযূষ কান্তি বিশ্বাস। সর্বভারতীয় কংগ্রেস কমিটির সাধারণ সম্পাদক কে.সি বেনু গোপালের উপস্থিতিতে দিল্লিতে তিনি কংগ্রেসে যোগদান করেছেন। সেখানে উপস্থিত ছিলেন ত্রিপুরা প্রদেশ কংগ্রেস সভাপতি আশীষ সাহা এবং বিধায়ক সুদীপ রায় বর্মন । আইনজীবী পীযূষ কান্তি বিশ্বাস এক সময় ত্রিপুরা কংগ্রেসের কার্যকরী সভাপতি ছিলেন। পরবর্তীকালে তিনি কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন এবং ত্রিপুরার তৃণমূল কংগ্রেসের সভাপতি পদে থেকেছেন।

কিন্তু একটা সময় তিনি তৃণমূল ছেড়ে দেন। এরপরেই যোগাযোগ করেন কংগ্রেস নেতৃত্বের সাথে। সোমবার তিনি আনুষ্ঠানিকভাবে কংগ্রেসে যোগদান করেছেন। রাজ্যের বরিষ্ট আইনজীবী এবং রাজনৈতিক নেতা হিসেবে পীযূষ কান্তি বিশ্বাসের বহুল পরিচয় রয়েছে। সম্প্রতি নির্দিষ্ট একটি মহল থেকে প্রচার হয়েছিল পীযূষ কান্তি বিশ্বাস শাসক দল বিজেপিতে যোগদান করবেন।

কিন্তু সমস্ত জল্পনা কল্পনার অবসান করে তিনি কংগ্রেসে মিশে গেছেন। সূত্রের দাবি আসন্ন লোকসভা নির্বাচনে শিলচর থেকে কংগ্রেস দলের প্রার্থী করার প্রস্তাব রয়েছে পীযূষ কান্তি বিশ্বাসের। যদিও এই ক্ষেত্রে কংগ্রেস দলের তরফে সুস্পষ্ট কোন প্রতিশ্রুতি দেওয়া হয়নি বলে জানা গেছে।

অন্যদিকে আগামীকাল কংগ্রেস দলের বিরজিৎ গোষ্ঠীর এক সংখ্যালঘু নেতা সহ কয়েকজন বিজেপিতে যোগদানের ঘোষণা করতে পারেন ।