Femina Miss India Tripura Rinki Chakma passes away 1709185371308 1709185379122 1

না ফেরার দেশে পাড়ি দিলেন মিস ইন্ডিয়া ত্রিপুরা ২০১৭ রিঙ্কি চকমা। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল মাত্র ২৮ বছর। দীর্ঘদিন ধরেই তিনি মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছিলেন। ২০২২ সালে প্রথমবার ধরা পড়ে যে তাঁর ক্যানসার হয়েছে। সেই থেকেই তিনি এই রোগের সঙ্গে লড়াই চালাচ্ছিলেন। কিন্তু অবশেষে কর্কট রোগের মারণ থাবায় হার মানতে হল জীবনকে।

কী হয়েছিল মিস ইন্ডিয়া ত্রিপুরা ২০১৭ রিঙ্কি চকমার?

২০২২ সালে প্রথমবারের জন্য ম্যালিগন্যান্ট ফাইলোডেস টিউমার বা ব্রেস্ট ক্যানসার ধরা পড়ে রিঙ্কি চকমার। এরপর সার্জারি হয় তাঁর। কিন্তু তাতেও থামানো যায়নি বিপদ। ক্যানসার ছড়িয়ে পড়ে তাঁর ফুসফুসে। পরবর্তীতে মস্তিষ্কেও থাবা বসায় এই রোগ। ব্রেন টিউমার ধরা পড়ে রিঙ্কি চকমার। শেষ দিকে তাঁর স্বাস্থ্যের দারুণ অবনতি হয়। এমনকি ফেমিনার একটি রিপোর্ট অনুযায়ী শেষ দিকে কেমো পর্যন্ত নিতে পারতেন না তিনি। অবশেষে এদিন তিনি না ফেরার দেশে চলে যান।

সূত্রের তরফে জানা গিয়েছে রিঙ্কি চকমার অবস্থা অত্যন্ত সঙ্কটজনক হলে তাঁকে সকেতের ম্যাক্স হাসপাতালে ভর্তি করানো হয় গত ২২ ফেব্রুয়ারি। আইসিইউতে ভর্তি ছিলেন তিনি। ছিলেন ভেন্টিলেশনে। তাঁর একটি ফুসফুস কাজ করা প্রায় বন্ধ করে দিয়েছিল।

চিকিৎসার জন্য সাহায্য প্রার্থনা

ক্যানসার চিকিৎসার এই বিপুল খরচ আর বইতে পরেছিলেন না প্রাক্তন মিস ইন্ডিয়া ত্রিপুরা। তিনি সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে সকলের থেকে আর্থিক সাহায্য প্রার্থনা করেন। একই সঙ্গে জানান একটা সময় তিনি সোশ্যাল মিডিয়ায় নিজের রোগ নিয়ে কথা না বললেও এখন বাধ্য হচ্ছেন।