1709388929 live2

ইতিমধ্যে বিজেপি স্লোগান তুলেছে ‘অব কি বার, ৪০০ পার’। দলীয় সূত্রে খবর, আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপির লক্ষ্য অন্তত ৩৭০ আসন। এই আবহে দিন ঘোষণার আগেই ১৯৫ আসনে প্রার্থী ঘোষণা করল বিজেপি। তাঁদের মধ্যে ২৮ জন মহিলা। বারাণসী থেকে আবার প্রার্থী হচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বাংলার ২০টি আসনেও প্রার্থী ঘোষণা দলের।

লোকসভা নির্বাচনের দিন ঘোষণার আগেই প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণা করে দিল বিজেপি। এর মধ্যে রয়েছেন বাংলার ২০ প্রার্থীও। এক নজরে প্রার্থী তালিকা। যদিও সেই কুড়ি জন প্রার্থীর মধ্যে পুরনো মুখের উপরই ভরসা রেখেছেন নরেন্দ্র মোদি, অমিত শাহরা। কোচবিহার থেকে নিশীথ প্রামাণিক, বালুরঘাট থেকে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার সুকান্ত মজুমদারকেই প্রার্থী করেছে বিজেপি।

এই ২০ কেন্দ্রের মধ্যে একমাত্র আলিপুরদুয়ার থেকে বর্তমান সাংসদ জন বার্লাকে প্রার্থী করেনি বিজেপি। তাঁর পরিবর্তে বিধানসভায় বিজেপির মুখ্য সচেতক মনোজ টিগ্গাকে প্রার্থী করেছে গেরুয়া শিবির।

এই ২০ কেন্দ্রের মধ্যে পুরনো সাংসদদের মধ্যে মালদহ উত্তরে খগেন মুর্মু, রানাঘাট থেকে জগন্নাথ সরকার, বনগাঁ থেকে শান্তনু ঠাকুর, হুগলি থেকে লকেট চট্টোপাধ্যায়, পুরুলিয়া থেকে জ্যোতির্ময় সিং মাহাতো, বাঁকুড়া থেকে ড. সুভাষ সরকার ও বিষ্ণুপুর থেকে সৌমিত্র খাঁ-কেই প্রার্থী করেছে বিজেপি।

এক নজরে দেখে নিন বাংলায় ২০ কেন্দ্রে বিজেপি প্রার্থীদের নাম:

কোচবিহার: নিশীথ প্রামাণিক
আলিপুরদুয়ার: মনোজ টিগ্গা
বালুরঘাট: সুকান্ত মজুমদার
মালদহ উত্তর: খগেন মুর্মু
মালদহ দক্ষিণ: শ্রীরূপা মিত্র চৌধুরী
বহরমপুর: ড. নির্মল কুমার সাহা
মুর্শিদাবাদ: গৌরী শঙ্কর ঘোষ
রানাঘাট: জগন্নাথ সরকার
বনগাঁ: শান্তনু ঠাকুর
জয়নগর: অশোক কান্ডারী
যাদবপুর: ড. অনির্বাণ গঙ্গোপাধ্যায়
হাওড়া: ড. রথীন চক্রবর্তী
হুগলি: লকেট চট্টোপাধ্যায়
কাঁথি: সৌমেন্দু অধিকারী
ঘাটাল: হিরন্ময় চট্টোপাধ্যায়
পুরুলিয়া: জ্যোতির্ময় সিং মাহাতো
বাঁকুড়া: ড. সুভাষ সরকার
বিষ্ণুপুর: সৌমিত্র খাঁ
আসানসোল: পবন সিং
বোলপুর: প্রিয়া সাহা