অনন্তের বিয়ের

মুকেশ অম্বানী এবং নীতা অম্বানীর কনিষ্ঠ পুত্র অনন্ত অম্বানী এবং তাঁর বাগ্‌দত্তা রাধিকা মার্চেন্টের প্রাক্‌-বিবাহ উদ্‌যাপন নিয়ে চর্চা চলছে গোটা দেশে। আগামী ১২ জুলাই চার হাত এক হবে অনন্ত-রাধিকার। তবে বিয়ের আগের এই উদ্‌যাপন আপাতত শেষ। একে একে জামনগর ছাড়ছেন অতিথি-অভ্যাগতেরা। মায়ানগরীতে ফিরে এসেছেন বলি তারকারাও। কিন্তু উদ্‌যাপনের রেশ থেকে গিয়েছে। এখনও মুখে মুখে ঘুরছে তিনদিনব্যাপী অম্বানীদের বাড়ির অনুষ্ঠানের কথা। অম্বানীদের অনুষ্ঠানের জৌলুস যে চোখ ধাঁধাবে সেটা জানা কথা। এমনিতেই অম্বানীদের বাড়ির যে কোনও উদ্‌যাপনই আড়ম্বরপূর্ণ হয়। রাজকীয় আয়োজন থাকে। কোথাও এতটুকু কোনও খামতি থাকে না।

আয়োজনের পাশাপাশি চোখে লেগে থাকে বাড়ির সদস্যদের সাজগোজও। বিশেষ করে বাড়ির কর্ত্রী নীতার সাজগোজ, শাড়ি-গয়না নিয়ে একটা আলাদা আকর্ষণ থাকে সকলেরই। ছোট ছেলের বিয়েতেও হবু শাশুড়ির সাজ নিয়েও কম চর্চা হয়নি। বিশেষ করে নীতা অনুষ্ঠানের প্রথম দিন শাড়ির সঙ্গে যে লম্বা হার পরেছিলেন তার দাম নিয়েই চলছে আলোচনা।

অম্বানী বাড়ির বৌ বহুমূল্য গয়না পরবেন, তা নিয়ে বিস্ময়ের কোনও জায়গা থাকে না। কিন্তু কখনও কখনও কিছু জিনিস ধারণার বাইরে চলে যায়। ছোট ছেলের প্রাক্‌-বিবাহ উদ্‌যাপনের নীতা পরেছিলেন মনীশ মলহোত্রের নকশা করা কাঞ্চিপুরম। শাড়ির সঙ্গে নীতা পরেছিলেন ঠাসা হিরের একটা লম্বা হার। নীতার সেই হার অনেকেরই চোখে লেগে রয়েছে। তবে হারের দাম শুনলে খানিকটা ভ্যাবাচাকা খেতে হতে পারে। সূত্রের খবর, নীতার এই হারের দাম নাকি প্রায় ৪০০-৫০০ কোটি টাকা।