IMG 20240307 1707502

তিপড়া মথার দুই বিধায়ক বিজেপির মন্ত্রিসভায় যোগদানের কয়েক ঘণ্টার মধ্যেই ভাঙ্গন শুরু হয়ে গেল তিপড়া মথা দলে। বৃহস্পতিবার সকালে আনুষ্ঠানিকভাবে বিজেপি মন্ত্রিসভায় যোগদান করেন মথার দুই বিধায়কের যথাক্রমে অনিমেষ দেববর্মা এবং বৃষকেতু দেববর্মা। এই খবর জানাজানি হওয়ার কয়েক ঘন্টার মধ্যেই খয়েরপুরে ব্যাপক ভাঙ্গন দেখা গেল তিপড়া মথা দলে। এদিন খয়েরপুর বিধানসভার রামবাবু উপজাতি অধ্যুষিত এলাকায় ৩৫ পরিবারের ৯২জন জনজাতি ভাই বোন মথা দল ত্যাগ করে ভারতীয় জনতা পার্টিতে সামিল হয়েছেন।

দলত্যাগীদের বিজেপির দলীয় পতাকা হাতে দিয়ে বরণ করে নেন এলাকার বিধায়ক রতন চক্রবর্তী। রতন চক্রবর্তী বলেন আসন্ন লোকসভা নির্বাচনে খয়েরপুর এলাকায় অন্তত বিশ হাজার ভোটে এগিয়ে থাকবে বিজেপি। তবে গ্রেটার তিপড়া ল্যান্ডের স্বপ্ন দেখিয়ে সাধারণের আবেগ উস্কে দিয়ে শাসক দলের মন্ত্রিসভায় মিশে যাওয়ার ঘটনায় গ্রাম পাহাড়ে তিপড়া মথার সাধারণ কর্মী সমর্থকদের মধ্যে ব্যাপক প্রতিক্রিয়া রয়েছে বলে খবর।

একাংশের অভিযোগ সাধারণের আবেগকে পুঁজি করেই মাথার একাংশ নেতা নিজেদের ব্যক্তিস্বার্থ এবং বিলাসবহুল জীবন ভোগের সুযোগ করে নিয়েছেন। সাধারণ অংশের নাগরিকরা বিষয়টি বুঝতে পেরে মথার প্রতি নিজেদের মোহ ত্যাগ করতে শুরু করেছে।