maniksaha 43435

লোকসভা নির্বাচনের পরে ত্রিপুরা এবং পশ্চিমবঙ্গে বামফ্রন্টের কোনও অস্তিত্ব থাকবে না। আর কংগ্রেসের অবস্থা খুব খারাপ হয়ে যাবে। এমনই দাবি করলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা। রবিবার একটি সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি দাবি করেছেন, এবার লোকসভায় প্রচুর আসনে জয়ী হয়ে কেন্দ্রে ফের সরকার গঠন করবে বিজেপি। ত্রিপুরার দুটি আসনই বিজেপি দখল করবে বলে দাবি করেছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী।

মানিক সাহা বলেন, ‘মানুষ কেন্দ্রে আবারও বিজেপিকে চাইছে। সেই কারণে নির্বাচনে জয়ের জন্য বিজেপির কোনও কৌশলের প্রয়োজন নেই। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ৩৭০ টি আসন জয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছেন। তিনি দরিদ্র এবং প্রান্তিক মানুষদের জন্য অনেক কাজ করেছেন। তাই এবারও সারা দেশে বিজেপির বিপুল জয় নিশ্চিত।’ এরপরে বাংলা এবং ত্রিপুরায় বামেদের অবস্থা নিয়ে ব্যাখ্যা করতে গিয়ে তিনি বলেছেন,

‘বাংলায় ৩৫ বছর এবং ত্রিপুরায় ২৫ বছরের বাম শাসনে শুধু হিংসা এবং রক্তপাত দেখেছিল আপামর মানুষ৷ সেই সময় প্রতিনিয়ত শুধু হিংসার ঘটনা ঘটেছে, উন্নয়ন বিন্দুমাত্র হয়নি। আর এখন তৃণমূল কংগ্রেস বাংলায় ক্ষমতায় আসার পরে একই কাজ করছে, যা মানুষ পছন্দ করছে না। মানুষ এই ধরনের রাজনীতি থেকে মুক্তি পেতে চাইছে।’

এরপর কংগ্রেসের অবস্থা ব্যাখ্যা করতে গিয়ে মুখ্যমন্ত্রী দাবি করেছেন, কংগ্রেসের আমলে ভারত অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক দিক থেকে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। নির্বাচনে জয়ের জন্য তারা বামেদের সঙ্গে হাত মিলিয়েছে ঠিকই। তবে মানুষ তাদের প্রত্যাখ্যান করেছে। গোটা ভারত জুড়ে পদ্মফুল ফুটবে বলে দাবি করেছেন মানিক সাহা।

উল্লেখ্য, ২০১৬ সালের ডিসেম্বরে বিজেপিতে যোগ দিয়েছিলেন মানিক সাহা। দল ক্ষমতায় আসার পর ২০১৯ সালে তাঁকে ত্রিপুরা ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি করা হয় এবং ধীরে ধীরে সাংগঠনিক দক্ষতার কারণে তাঁর পদমর্যাদা হয়।