biplab kumar deb , pradyot manikya debbarman

প্রসেনজিৎ দাস, আগরতলা : খুমুলুং- এ নির্বাচনী সমাবেশে পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনে বিজেপি প্রার্থী বিপ্লব কুমার দেব চাঁচাছোলা ভাষায় সিপিএম ও কংগ্রেসকে নিশানা করেছেন। কটাক্ষের সুরে তিনি বলেন ,ত্রিপুরায় ৩৫ বছরের শাসনকালে কংগ্রেস ও সিপিআইএম জনজাতি মানুষের সাথে বেঈমানি করেছে।

 কিন্তু বিজেপি সরকার কখনো জনজাতিদের সাথে বেঈমানি করে নি। বিগত দিনে জনজাতিদের উন্নয়নের স্বার্থেই কাজ করেছে এবং আগামীতেও কাজ করবে বলে দাবি তাঁর। তিনি জোর গলায় বলেন, কেন্দ্রে নরেন্দ্র মোদীর সরকার আসলেই ত্রিপুরার মানুষের উন্নয়ন হবে। তাই ত্রিপুরার দুইটি লোকসভা আসনে পদ্ম ফুলে ভোট দিয়ে বিপুল ভোটে জয়যুক্ত করতে হবে। তিনি বলেন , সর্বভারতীয় কংগ্রেস নেতা রাহুল গান্ধী ও ত্রিপুরার ৪ বারের মুখ্যমন্ত্রী মানিক সরকার কখনো জনজাতিদের সন্মান করেন নি। কিন্তু বিজেপি নেতৃত্বাধীন সরকার রাজ্ পরিবার ও জনজাতিদের সন্মান দিয়েছে।

তাঁর কথায়, রাজ পরিবার বেঈমানি করতে পারেনা। কিন্তু কংগ্রেস, সিপিএম প্রচার করছে বুবাগ্রা বেঈমানি করেছে। আসলে রাজ্যের মানুষের সাথে বেঈমানি করেছেন মানিক সরকার।

তিনি জোর গলায় দাবি করেন, আগামীদিনে জনজাতিদের হিতে কাজ করে যাব। প্রত্যেক জনজাতিদের ঘরে রোজগারের ব্যবস্থা করে দেওয়া হবে। তবে বিপ্লব বাবুর এসমস্ত বক্তব্য শুনে সভায় উপ্পস্থিত মানুষের মধ্যেই গুঞ্জন শুরু হয়ে যায়। কেননা রাজ্যে গত ছয় বছর ধরে সরকার পরিচালনা করছে বিজেপি, এডিসির ক্ষমতায় রয়েছে তিপ্রা মথা।

কি উন্নয়ন হয়েছে এই সময়কালে  জনজাতিদের। শিক্ষা স্বাস্থ্য,বিদ্যুত, রাস্তাঘাট, থেকে শুরু করে রেগার কাজ কোনটাতে সফলতার ছাপ রেখেছেন বিজেপি মথা। এখনো ২/৩ কিলোমিটার দূরে পাহারের নিচে কাচা গর্তের জল পান করে তৃষ্ণা নিবারন করেন। রাস্তার অভাবে ছেলেমেয়েরা স্কুলে যেতে পারেন না, কৃষি কাজ করে ফলানো ফসল বাজারজাত করতে পারেন না,অর্থের অভাবে গরীব মানুষ চিকিৎসা পরিশেবা পাচ্ছেন না।