Untitled design 4 3

লোকসভা নির্বাচনের মধ্যেই মারা গেলেন কর্ণাটকের প্রবীণ রাজনীতিবিদ তথা বিজেপির বিদায়ী সাংসদ ভি শ্রীনিবাস প্রসাদ। অটলবিহারী বাজপেয়ীর মন্ত্রিসভায় তিনি মন্ত্রীও ছিলেন। তখন তিনি লোকজনশক্তির সাংসদ ছিলেন। এই দলিত নেতা কর্ণাটকের রাজস্ব মন্ত্রকের দায়িত্বও পালন করেছিলেন। 

কর্ণাটকের চামারাজানগর লোকসভা কেন্দ্রের এই সাংসদ বার্ধক্যজনিত কারণে দীর্ঘদিন ধরেই নানান অসুখে ভুগছিলেন। এরজন্য তাঁর চিকিৎসাও চলছিল। তারমধ্যেই রবিবার গভীর রাতে বেঙ্গালুরুর মণিপাল হাসপাতালে তিনি মারা যান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ বিজেপি এবং কর্ণাটকের রাজনৈতিক মহল। যদিও এবার তাঁকে প্রার্থী করেনি বিজেপি। তবে তাঁর মৃত্যুতে কর্ণাটকে বিজেপির ক্ষতি হয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল।

জানা গিয়েছে, শ্রীনিবাস বয়স্কজনিত অসুস্থতা এবং গ্যাস্ট্রোইনটেস্টাইনাল সংক্রমণে ভুগছিলেন। ৪ দিন আগে তাঁকে বেঙ্গালুরুর মণিপাল হাসপাতালে ভরতি করা হয়। সেখানেই রবিবার রাত দেড়টা নাগাদ তিনি প্রয়াত হন। শেষ দর্শনের জন্য আজ তাঁর মরদেহ মহীশূরের বাসভবনে রাখা হবে। শ্রীনিবাসের পরিবারে রয়েছেন তাঁর স্ত্রী ভাগ্যলক্ষ্মী এবং তিন কন্যা প্রতিমা প্রসাদ, পূর্ণিমা ও পুনম। প্রায় পাঁচ দশক ধরে সক্রিয় রাজনীতির পর শ্রীনিবাস প্রসাদ গত মার্চ মাসে রাজনীতি থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করেছিলেন।