PTI04 30 2024 000291B 0 1714536944625 1714536968340

ফের একবার সংরক্ষণ ইস্যুতে কংগ্রেসকে তোপ দাগলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর সাফ বক্তব্য, এসসি, এসটি বা ওবিসিদের বিনিময়ে মুসলিমদের ধর্মের ভিত্তিতে সংরক্ষণ দিতে দেবেন না তিনি। মঙ্গলবার তেলঙ্গানার মেডাক জেলায় এক জনসভায় মোদী বলেন, ‘নিজের ভোটব্যাঙ্কের জন্য কংগ্রেস আমাদের সংবিধানকে অপমান করতে চায়। কিন্তু আমি চাই, তারা যেন এটা জেনে যায়… আমি বেঁচে থাকতে দলিত, এসসি, এসটি এবং ওবিসিদের জন্য বরাদ্দ সংরক্ষণ ধর্মের নামে মুসলিমদের হতে দেব না।’

এদিকে অমিত শাহের ভুয়ো ভিডিয়ো কাণ্ড নিয়েও এদিন সরব হন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি দাবি করেন, এই ভুয়ো ভিডিয়োর মাধ্যমে সমাজে অস্থিরতা তৈরির চেষ্টা করা হয়েছিল। উল্লেখ্য, অমিত শাহের এই ভুয়ো ভিডিয়ো মামলায় দিল্লি পুলিশের নোটিশ পেয়েছেন তেলঙ্গনার মুখ্যমন্ত্রী রেভান্থ রেড্ডি। বুধবারই তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে। অমিত শাহের ভাইরাল হওয়া ভুয়ো ভিডিয়োতে তাঁকে বলতে শোনা গিয়েছিল, বিজেপি সকল সংরক্ষণ বাতিলের পক্ষে।

তবে আদতে সেই ভিডিয়োতে যেই ভাষণ দেখানো হয়েছে, তাতে অমিত শাহ বলছিলেন, তেলঙ্গানায় ক্ষমতায় এলে তারা সেই রাজ্যে মুসলিমদের সংরক্ষণ বাতিল করে দেবে। তবে ভুয়ো ভিডিয়োতে মুসলিমের জায়গায় ‘সবাই’ শোনা যাচ্ছে। আর সেই ভিডিয়ো নিয়েই তদন্তের স্বার্থে দিল্লি পুলিশ তলব করে রেভান্থ রেড্ডিকে। আনতে বলা হয়েছে তাঁর মোবাইল সহ যাবতীয় ইলেকট্রনিক ডিভাইস।