GAS Lpg Cylinder
রান্নার গ্যাস - ফাইল চিত্র।

নিত্য প্রয়োজনীয় জিনিসগুলোর মধ্যে একটি গ্যাস। কিন্তু, এই মুদ্রাস্ফীতির বাজারে গ্যাসের দাম ছ্যাঁকা দিচ্ছে সাধারণ মানুষদের। তবে সেই দামে রেহাই পাওয়ার সুযোগ চলে এসেছে। বাড়িতে বসে গ্যাস বুকিংয়ে পাবেন 100 টাকা ক্যাশব্যাক। আপনি হয়ত ভাবছেন তা কী করে সম্ভব? ডিজিটাল জমানায় চলে এসেছে একাধিক অ্যাপ। আর সেখানেই মিলছে এই সুযোগ।

পেটিএম থেকে গ্যাস বুকিং

পেটিএম থেকে টাকা লেনদেন, রিচার্জের পাশাপাশি গ্যাস বুকিংও করা যায়। অ্যাপে তার জন্য আলাদা সেকশন রয়েছে। অনেকেই হয়ত ভাবেন রিচার্জের ক্ষেত্রেই শুধু ক্যাশব্যাক পাওয়া যায়। কিন্তু, বহু মানুষই জানেন না গ্যাস বুকিংয়েও ক্যাশব্যাক দেয় পেটিএম।

পেটিএম সম্প্রতি একটি অফার নিয়ে যেখানে 10 টাকা থেকে 100 টাকা পর্যন্ত ক্যাশব্যাক পাওয়া যাবে। আর অফার রয়েছে একাধিক বিল পেমেন্টের উপর। 100 টাকা পর্যন্ত ক্যাশব্যাক জিততে পারবেন এই সব পেমেন্ট করলে – মোবাইল/DTH রিচার্জে/বিদ্যুৎ বিল/গ্যাস সিলিন্ডার বুকিং।

আর সেখানে যদি অ্যাকাউন্ট থাকে তাহলে গ্যাস বুকিংয়ে 50 টাকা পর্যন্ত ক্যাশব্যাক পেতে পারেন। এটি ব্যবহার করা বেশ সহজ বলে মনে করেন অনেকে। এতে গ্যাস বুকিং ছাড়াও মোবাইল রিচার্জ, বিদ্যুৎ বিল পেমেন্ট এবং ক্রেডিট কার্ড বিল পেমেন্টের উপরও ক্যাশব্যাক দেওয়া হবে।

তবে এখানে যে ক্যাশব্যাক পাবেন তা ব্যাঙ্ক অ্যাকাউন্টের বদলে অ্যামাজন পে মোবাইল ওয়ালেটে ক্রেডিট হবে। যা আপনি পরবর্তী পেমেন্টের ক্ষেত্রে ব্যবহার করতে পারবেন। যেমন মোবাইল রিচার্জ, বিল পেমেন্ট এবং শপিং ইত্যাদি।

বাড়ি বসে অনলাইন গ্যাস বুকিংয়ের ক্ষেত্রে দুই অ্যাপের অফারগুলি কাজে লাগাতে পারেন। তবে পেমেন্ট করার আগে অবশ্যই শর্তাবলীগুলি পড়ে নেবেন।