Kriti Devi Debbarma
Kriti Devi Debbarma

সারাদেশের সঙ্গে জয়ের ধারা অব্যাহত রেখে-পূর্ব ত্রিপুরা লোকসভা আসনেও বিপুল ভোটে জয়লাভ করলেন ভারতীয় জনতা পার্টির প্রার্থী কৃতি দেবী দেববর্মন। জয়ের পর পূর্ব ত্রিপুরা লোকসভা আসনের বিজেপি প্রার্থী কৃতি সিং দেববর্মণকে শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী । মঙ্গলবার সকাল আটটা থেকে করা নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে শুরু হয় ভোট গণনার কাজ। আমবাসা চান্দ্রাইপাড়া দ্বাদশ শ্রেণী বিদ্যালয়ে শুরু হয় এই গণনা প্রক্রিয়া। সংবাদ মাধ্যমের সামনে এক সাক্ষাৎকারে বিজয়ী প্রার্থী কৃতি দেবী দেববর্মন এই জয়ের জন্য সকলকে শুভেচ্ছা জানিয়েছেন । আগামী দিন সকলকে নিয়ে কাজ করবেন । পাশাপাশি ত্রিপুরার উন্নয়নের জন্য সংসদে নিষ্ঠা সহকারে বিভিন্ন তথ্য তুলে ধরবেন এই কথাও বলেন তিনি । পূর্ব ত্রিপুরা লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থীর বিপুল ভোটে জয়ী হওয়ার উপলক্ষে বিভিন্ন স্থানে বিজয় উল্লাসে মেতে উঠেন দলীয় কর্মী সমর্থকেরা ।

এ দিন বিকেলে রিটার্নিং অফিসার সাজু ওয়াহিদ এ কৃতি দেবী দেববর্মনকে জয়ী ঘোষণা করেন। পূর্ব ত্রিপুরা লোকসভা কেন্দ্র বিজেপি প্রার্থীর প্রাপ্ত ভোট ৭ লক্ষ ৭৭ হাজার ৪৪৭টি অপরদিকে এই কেন্দ্রে ইন্ডিয়া জোটের সিপিআই(এম) মনোনীত প্রার্থী রাজেন্দ্র রিয়াং পেয়েছেন ২ লক্ষ ৯০ হাজার ৬২৮ টি ভোট। পূর্ব ত্রিপুরা লোকসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী কৃতি দেবী দেববর্মণ ৪ লক্ষ ৮৬ হাজার ৮১৯ ভোটে জয়লাভ করেন। পরবর্তী সময় রিটার্নিং অফিসার বিজয়ী প্রার্থীর হাতে তুলে দেন জয়ের শংসাপত্র।

দেশের অষ্টাদশ লোকসভা নির্বাচনের প্রচারের শুরু থেকেই নরেন্দ্র মোদি কে তৃতীয়বার প্রধানমন্ত্রীর আসনে বসানোর জন্য ভারতীয় জনতা পার্টি সকল স্তরের কার্যকর্তারা সারাদেশে কোমর বেঁধে মাঠে নেমে ছিলেন । পাশাপাশি ত্রিপুরার দুটি লোকসভা আসনে পদ্মফুল ফুটিয়ে নরেন্দ্র মোদিকে উপহার দেওয়ার জন্য দলীয় নেতাকর্মীরা অক্রান্ত পরিশ্রম করেছেন । প্রত্যাশা মতোই দলীয় নেতা কর্মীদের সেই পরিশ্রম সার্থক রূপদান করেছে । এদিনের ইভিএম এর ভোটের ফলাফলেই তার জ্বলন্ত প্রমাণ ।