Congress | Income Tax: ২১০
একটি সাংবাদিক সম্মেলনে, মাকেন ব্যাখ্যা করেছিলেন যে শুনানি মুলতুবি থাকায় তারা আগে তথ্য প্রকাশ না করা পন্থা বেছে নিয়েছিলেন।

শিয়রে লোকসভা ভোট। তার আগে, কংগ্রেসের ঘরে বড়সড় বিপত্তি! কংগ্রেসের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ও পার্টির যুব উইংয়ের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ‘ফ্রিজ’ করে দিয়েছে আয়কর বিভাগ। জানা যাচ্ছে, কংগ্রেসের ওপর রয়েছে ২১০ কোটি টাকা করফাঁকির অভিযোগ। আর তা ঘিরেই এই পদক্ষেপ আয়কর বিভাগের। শুক্রবার এই নিয়ে এক সাংবাদিক সম্মেলনে মুখ খোলেন পার্টির ট্রেজারার অজয় মাকেন।

মাকেন বলেন, ‘গণতন্ত্রের অস্তিত্ব নেই; এটি একটি এক-শাসিত দলের মতো, এবং প্রধান বিরোধী দলকে পরাধীন করা হয়েছে। 

সামনেই লোকসভা ভোট। তার আগে কংগ্রেস যে সমস্ত ‘ক্রাউড ফান্ডিং’ থেকে প্রাপ্ত টাকা অ্যাকাউন্টে রেখেছিল, তা তুলে নিতে পারছে না ব্যাঙ্ক থেকে। ব্যবহার করা যাচ্ছে না সেই টাকা। লোকসভা ভোটের কয়েক সপ্তাহ আগে, এই ঘটনা কার্যত কংগ্রেসের ঘরে বড় বিপত্তি ডেকে এনেছে। অজয় মাকেন বলেন, ‘আমরা গতকালই জানতে পেরেছি যে ব্যাঙ্কগুলি আমাদের চেক নিচ্ছে না। পরে তদন্ত করে দেখা গিয়েছে যুব কংগ্রেসের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়েছে। কংগ্রেস পার্টির অ্যাকাউন্টও সিজ করা হয়েছে।’

কংগ্রেস নেতা দাবি করেছেন : আমাদের খরচ করার মতো টাকা নেই। বিদ্যুৎ বিল, কর্মীদের বেতন, আমাদের ন্যায় যাত্রা, সবকিছুই প্রভাবিত হয়েছে। সময় দেখুন; এটি পরিষ্কার। আমাদের একটি মাত্র PAN আছে, এবং চারটি অ্যাকাউন্ট সবই সংযুক্ত’।