Teamindia_1708254372_new

রাজকোটে অনুষ্ঠিত ভারত বনাম ইংল্যান্ডের টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচের পর, আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে বেশ কিছু পরিবর্তন এসেছে। এ দিনের ম্যাচের পরে WTC 2023-25 পয়েন্ট টেবিলে চমক দেখিয়েছে টিম ইন্ডিয়া। সিরিজের দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছে টিম ইন্ডিয়া। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচে ৪৩৪ রানে এই জয়ের পর, টিম ইন্ডিয়া তৃতীয় থেকে দ্বিতীয় স্থানে চলে গেছে, যেখানে ইংল্যান্ডের বড় ক্ষতি হয়েছে।

ডব্লিউটিসির এই নতুন চক্রের পয়েন্ট টেবিলে শীর্ষে রয়েছে নিউজিল্যান্ড দল। নিউজিল্যান্ডের জয়ের শতাংশ বর্তমানে ৭৫ শতাংশ, যেখানে ভারতীয় দলের জয়ের শতাংশ শেষ টেস্ট ম্যাচ পর্যন্ত ৫২.৭৭ শতাংশ ছিল, কিন্তু এখন তা বেড়ে ৫৯.৫২ হয়েছে। একই সময়ে, অস্ট্রেলিয়া দল ম্যাচের আগে দ্বিতীয় স্থানে থাকলেও এখন তৃতীয় স্থানে নেমে গেছে। 2023 WTC বিজয়ী দল অস্ট্রেলিয়ার জয়ের শতাংশ হল ৫৫।

৫০ শতাংশ ম্যাচ জিতে বাংলাদেশ দল বর্তমানে চতুর্থ স্থানে অবস্থানে করছে। যেখানে পাকিস্তান দল রয়েছে পঞ্চম স্থানে, যারা ম্যাচের ৩৬.৬৬ শতাংশ জিতেছে। ওয়েস্ট ইন্ডিজ দল রয়েছে ষষ্ঠ অবস্থানে, যারা ম্যাচের ৩৩.৩৩ শতাংশ জিতেছে। এই ম্যাচের আগে, ইংল্যান্ডের দল সপ্তম স্থানে ছিল, কিন্তু এখন দক্ষিণ আফ্রিকা এই স্থানটা দখল করেছে। কারণ দক্ষিণ আফ্রিকার জয়ের শতাংশ ২৫।