flight

পর্যাপ্ত সংখ্যায় পাইলট না থাকায় গত এক সপ্তাহে প্রায় ১০০টি উড়ান বাতিল করেছে ভিস্তারা। টাটা গোষ্ঠী এবং সিঙ্গাপুর এয়ারলাইন্সের যৌথ মালিকানাধীন এই বিমান সংস্থার একাধিক উড়ান দীর্ঘ সময়ের জন্য বিলম্বিত হয়ে যাচ্ছে। এই সমস্যার জেরে যাত্রীরা তিতি বিরক্ত হয়ে আছেন।

দীর্ঘ সময় ধরে অপেক্ষা করে অনেকে জানতে পারছেন উড়ান বাতিল হয়ে গিয়েছে। এই দৃশ্যই এখন ভিস্তারার যাত্রীদের সামনে ফুটে উঠছে রোজ। পর্যাপ্ত সংখ্যায় পাইলট না থাকায় গত এক সপ্তাহে প্রায় ১০০টি উড়ান বাতিল করেছে ভিস্তারা। শুধু তাই নয়, বহু বিমান উড়লেও তা অনেক দেরিতে টেকঅফ করছে। এতে যাত্রীদের মধ্যে চরম অসন্তোষ দেখা দিয়েছে।

এই বিষয়ে ভিস্তারার এক মুখপাত্র বলেছেন, ‘আমাদের উল্লেখযোগ্য সংখ্যায় উড়ান বাতিল করতে হয়েছে বিগত কয়েকদিনে। এছাড়াও বহু বিমান দেরিতে ছেড়ে গিয়েছে। আমাদের ক্রু সদস্য কম থাকায় এই সমস্যায় পড়তে হচ্ছে। এছাড়া যেখানে যেখানে সম্ভব ঘরোয়া রুটেও বোয়িংয়ের ৭৮৭ ড্রিমলাইনার ব্যবহার করছি আমরা। যাতে একই বিমানে বেশি সংখ্যক যাত্রীকে গন্তব্যে পৌঁছে দেওয়া যায়, তার জন্যেই এই ব্যবস্থা। তবে এর জন্যে কিছু ক্ষেত্রে বিমান টেকঅফে দেরি হচ্ছে।’ 

উল্লেখ্য, টাটার মালিকানাধীন এয়ার ইন্ডিয়ার সঙ্গে শীঘ্রই ‘মার্জ’ করে যাবে ভিস্তারা। এই আবহে গত মাসেও এই ধরনের সমস্যার সম্মুখীন হয়েছিল সংস্থাটি। এপ্রিলের শুরুতেও সেই একই সমস্যায় ভুগতে শুরু করল সংস্থাটি। এর জেরে তিতি বিরক্ত যাত্রীরা। রোজই বিভিন্ন বিমানবন্দরে ভিস্তারা কর্মীদের সঙ্গে বচসায় জড়াতে দেখা যাচ্ছে যাত্রীদের।