Untitled design 7 1

বিহারের প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী ও রাজ্যসভার প্রাক্তন সাংসদ সুশীল কুমার মোদি মারা গেছেন। ৭২ বছর বয়সে তিনি দিল্লির এইমস হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বেশ কিছুদিন ধরে তিনি ক্যান্সারের সাথে লড়াই করছিলেন। বিহারের রাজনীতিতে সুশীল মোদীর আলাদা পরিচয় ছিল। মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের সঙ্গে তাঁর জুটি অত্যন্ত বিশেষ বলে বিবেচিত হয়েছে। এই অসুস্থতার কারণে তিনি কিছুদিন রাজনীতি থেকে দূরে ছিলেন। তিনি নিজেই ক্যান্সারের বিরুদ্ধে লড়াইয়ের কথা বলেছিলেন।

লোকসভা নির্বাচনের মধ্যে সুশীল কুমার মোদির মৃত্যু বিহার বিজেপির পাশাপাশি জাতীয় নেতৃত্বের জন্য একটি বড় ধাক্কা। দলে তার সক্রিয়তা বেশ বিশেষ। ডেপুটি সিএম ছাড়াও তিনি রাজ্যসভার সাংসদও ছিলেন। তাঁর তিন দশকের জনজীবনে তিনি রাজ্যসভা, লোকসভা, বিধান পরিষদ এবং বিধানসভা সহ চারটি কক্ষের সদস্য ছিলেন।

বিহারের ডেপুটি সিএম সম্রাট চৌধুরী রাজ্যের প্রাক্তন ডেপুটি সিএম সুশীল কুমার মোদীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন এবং তাকে আন্তরিক শ্রদ্ধা জানিয়েছেন। তিনি বলেন, এটা বিহার বিজেপির জন্য অপূরণীয় ক্ষতি। একই সময়ে, ডেপুটি সিএম বিজয় সিনহাও সুশীল কুমার মোদীর মৃত্যুকে পুরো বিজেপি সাংগঠনিক পরিবারের পাশাপাশি আমার মতো অসংখ্য কর্মীদের জন্য অপূরণীয় ক্ষতি বলে বর্ণনা করেছেন।