Narendramodi_708257390_modi
সবচেয়ে বেশি আসন বিজেপিই পাবে`, বললেন মোদী

সব ঠিক থাকলে আর তিন মাস পরেই লোকসভা নির্বাচন। হাত আর একশো দিন। সেই সময়ে বিজেপিকে কেমন ভাবে প্রস্তুতি নিতে হবে, তা রবিবার ঠিক করে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজেপি নেতাদের কথায়, পাঁচ ‘মন্ত্র’ দিয়েছেন মোদী।

২০১৪-র পর ২০১৯। কেন্দ্রে দু’দফায় ক্ষমতায় বিজেপির নেতৃত্বাধীন NDA জোট। এবার কী হবে? মোদী বলেন, ‘গত ১০ বছরে প্রবল গতিতে ছুটছে ভারত। সবকিছুর শিখরে পৌঁছেছে ভারত।  দেশ এখন আর ছোট স্বপ্ন দেখে না। দেশ এখন আর ছোট সংকল্প নেয় না। আগামী ৫ বছর আরও জোরে ছুটবে ভারত। তারজন্য ফের বিজেপির ক্ষমতা আসা দরকার’।

মোদীয় কথায়, ‘২৫ কোটি মানুষকে দারিদ্র্য থেকে মুক্তি দিয়েছি। সন্ত্রাসবাদের আতঙ্ক থেকে মুক্তি দিয়েছি। আগের সরকার মহিলাদের জন্য় কিছু করেনি। মহিলাদের জন্য আমরা একাধিক প্রকল্প এনেছি। ২০১৪-র আগে মহিলাদের সুরক্ষা নিয়ে উদ্বেগ ছিল। নারী নির্যাতনের অভিযোগের দ্রুত নিষ্পত্তি, শৌচালয়ের মতো বিষয় সামনে এনেছি। মহিলাদের জীবন সুগম করতে একাধিক পদক্ষেপ করেছি। অযোধ্যায় রামমন্দির তৈরি করে ৫ দশকের অপেক্ষার অবসান ঘটিয়েছে’।

প্রধানমন্ত্রী পদে ১০ বছর পার। মোদী বলেন, ‘আমি আরামের কথা ভাবি না। রাজনীতি নয়, রাষ্ট্রনীতির জন্য কাজ করি। নিজের কথা ভাবলে গরিবদের পাশে থাকতে পারতাম না’।