Untitled design 3 2

মধ্যপ্রদেশে ভোটপ্রচার শুরু করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই রাজ্যে জবলপুরে গতকাল একটি রোডশো করেন তিনি। সেই রোডশো চলাকালীন মঞ্চ ভেঙে পড়ে বিপত্তি হয়। দুর্ঘটনায় অন্তত ৭ জন আহত হয়েছেন বলে জানা গিয়েছে। সিটি পুলিশ সুপার এইচআর পাণ্ডে বলেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রোড শোয়েক জন্য রামপুর-গোরক্ষপুর রোডের রাস্তার ধারে একটি স্বাগত মঞ্চ তৈরি করা হয়েছিল। প্রধানমন্ত্রীর গাড়ি মঞ্চের সামনে দিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে লোকজন তাঁকে এক ঝলক দেখার জন্য সেই মঞ্চে উঠে পড়েন। সেই সময় মঞ্চটি ধসে পড়ে।’ 

রোড শো চলাকালীন মানুষজনকে ‘আবকি বার ৪০০ পার’ এবং ‘জয় শ্রীরাম’ স্লোগান দিতে শোনা যায়। প্রধানমন্ত্রী মোদী জনতাকে হাতজোড় করে অভ্যর্থনা জানাচ্ছিলেন। এই আবহে রাস্তার দুই ধারে মানুষের ঢল নামে। রামপুর-গোরক্ষপুর রোডে প্রধানমন্ত্রীর কনভয় এগিয়ে যেতেই অত্যধিক মানুষের চাপে সেই মঞ্চটি ভেঙে পড়ে। আহতদের মধ্যে এক নারী ও এক পুলিশ সদস্যসহ চারজনের হাত ও পায়ের হাড় ভেঙে গেছে। এছাড়াও তিনজন মহিলা সামান্য আহত হয়েছেন। এদিকে এ ঘটনার জেরে রোড শো চলাকালে বেশ কিছুক্ষণ বিশৃঙ্খলা দেখা দেয়। পরে অবশ্য নিরাপত্তারক্ষীরা সঙ্গে সঙ্গে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

রিপোর্ট অনুযায়ী, রবিবার সন্ধ্যায় ৬টা ৪০ মিনিটে ভগৎ সিং স্কোয়ার থেকে শুরু হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রোড শো। রোড শো চলাকালীন প্রধানমন্ত্রীর গাড়িতে মুখ্যমন্ত্রী মোহন যাদব, রাজ্য সরকারের মন্ত্রী তথা স্থানীয় বিধায়ক রাকেশ সিং এবং লোকসভা প্রার্থী আশিস দুবে ছিলেন। ১.২ কিলোমিটার দীর্ঘ পথ ধরে হয় এই রোড শো। এটুকু পথ যেতে ৪৫ মিনিট সময় লাগে।

প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে রাস্তার দুই পাশে ছিল বিপুল সংখ্যক ব্যানার ও পোস্টার। রোড শো রুটের দু’পাশে দু’স্তরের ব্যারিকেড ছিল। ব্যারিকেড ঢাকতে গেরুয়া রঙের কাপড় ব্যবহার করা হয়েছিল। প্রধানমন্ত্রী মোদীর রোড শো ঘিরে কড়া নিরাপত্তার বন্দোবস্ত করা হয়। রোড শো চলাকালীন ৪০ জন এসপিজি কমান্ডো, ২০ জন আইপিএস অফিসার এবং ৩০০০ জওয়ান নিরাপত্তার দায়িত্বে ছিলেন। লোকসভা নির্বাচনের প্রথম দফায় ১৯ এপ্রিল মহাকোশল অঞ্চলের চারটি লোকসভা আসন-সহ মধ্যপ্রদেশের মোট ৬টি আসনে ভোটগ্রহণ হবে।