RCB 1716103584213 1716103596090

মদ খেয়ে চিন্নস্বামী স্টেডিয়ামের বাইরে চূড়ান্ত অসভ্যতামির অভিযোগ উঠল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (আরসিবি) ফ্যানদের বিরুদ্ধে। চেন্নাই সুপার কিংসের ফ্যানদের অভিযোগ, শনিবার মহেন্দ্র সিং ধোনিদের হারিয়ে আইপিএলের প্লে-অফে বিরাট কোহলিরা উঠতেই আরসিবি ফ্যানদের নোংরামি চরমে ওঠে।

সিএসকের জার্সি পরা কাউকে দেখলেই ঘিরে ধরে গালিগালাজ করা হচ্ছিল বলে অভিযোগ উঠেছে। যদিও বিষয়টি নিয়ে আরসিবির ম্যানেজমেন্ট বা বেঙ্গালুরু পুলিশের তরফে আপাতত কোনও মন্তব্য করা হয়নি। সরাসরি কোনও মন্তব্য করেনি সিএসকে কর্তৃপক্ষও। তবে শনিবার (ইংরেজি মতে) রাত প্রায় ২ টো ৩০ মিনিট নাগাদ চেন্নাইয়ের তরফে একটি টুইটবার্তায় বলা হয়, ‘আশা করছি যে আপনারা সবাই সুরক্ষিতভাবে বাড়িতে পৌঁছে গিয়েছেন।’ যে টুইট দেখে নেটিজেনদের একাংশের বক্তব্য, পরিস্থিতি এতটাই খারাপ ছিল যে দলের তরফেও টুইট করা হচ্ছে।

কী কী অভিযোগ উঠেছে RCB ফ্যানদের বিরুদ্ধে?

এমনিতেই আইপিএলের দক্ষিণ ভারতের ‘এল ক্লাসিকো’-য় উত্তেজনার পারদ বেশি থাকে। শনিবার সেটা কয়েকগুণ বেড়ে গিয়েছিল। কারণ ভার্চুয়াল কোয়ার্টার-ফাইনালে নেমেছিল আরসিবি এবং সিএসকে। আর সেই ম্যাচটা ২৭ রানে জিতে আইপিএলের প্লে-অফে পৌঁছে গিয়েছেন বিরাটরা। তারপরই চিন্নস্বামী স্টেডিয়ামের বাইরে আরসিবির ভক্তরা চূড়ান্ত অসভ্যতামি শুরু করেন বলে অভিযোগ উঠেছে।

এক নেটিজেন বলেন, ‘চিন্নস্বামী স্টেডিয়ামের আশপাশের এলাকায় সিএসকের জার্সি পরে নিজেকে অসুরক্ষিত মনে হচ্ছে। যাঁরা হেঁটে যাচ্ছেন, তাঁদের প্রত্যেককে গালিগালাজ এবং কটাক্ষ করছেন আরসিবির ফ্যানরা (পুরুষরা)। এখানে মদ্যপান করা প্রচুর লোকজন আছেন। পুরুষ হোক বা মহিলা হোক- তাঁদের গালিগালাজ করা হচ্ছে। বাজেভাবে গাড়ি চালানো হচ্ছে। ভয়ংকর অবস্থা। ‘