IPL SRH
লখনউকে হারাল হায়দরাবাদ

ট্র্য়াভিস হেড এবং অভিষেক শর্মার তাণ্ডবে ইতিহাস লিখে লখনউকে হারাল হায়দরাবাদ। নিজেরা পয়েন্ট টেবলের তিনে উঠে প্লে-অফ কার্যত পাকা করে ফেলল। আর হায়দরাবাদের জয়ে মুম্বই ইন্ডিয়ান্সের প্লে-অফের আশা শেষ। ২০২৪ আইপিএলের প্রথম টিম হিসেবে লড়াই থেকে ছিটকে গেল মুম্বই।

ট্র্যাভিস হেড ছন্দে থাকা মানে, বিপক্ষের বোলাররা কেঁদেও কুল পায় না। সেটা বুধবার লখনউ সুপার জায়ান্টসের বোলাররা আরও একবার টের পেলেন। পাওয়ার-প্লেতেই কার্যত লখনউয়ের কফিনে পেরেক পুঁতে দেন তিনি। ১৬ বলে হাফসেঞ্চুরি হাঁকান হেড। সঙ্গে দোসর হন অভিষেক শর্মা। ১৯ বলে তিনিও নিজের হাফসেঞ্চুরি পূরণ করেন। সেই সঙ্গে লখনউয়ের দেওয়া ১৬৬ রান তাড়া করতে নেমে ৬২ বল বাকি থাকতেই ১০ উইকেটে ম্যাচ জিতে নেয় হায়দরাবাদ।

লখনউকে চাপে ফেলে এদিন প্লে-অফের জায়গা কার্যত পাকা করে ফেলল প্যাট কামিন্সের দল। তারা উঠে এল পয়েন্ট টেবলের তিনে। এদিকে কেএল রাহুলরা ম্যাচ হারায়, তাঁদের শেষ চারের অঙ্ক জটিল হয়ে গেল। সেই সঙ্গে কপাল পুড়ল মুম্বই ইন্ডিয়ান্সের। ২০২৪ আইপিএলের প্রথম টিম হিসেবে প্লে-অফের লড়াই থেকে ছিটকে গেল হার্দিক পান্ডিয়ার দল। যদিও এখনও তাদের দু’ম্যাচ বাকি। কিন্তু কোনও অঙ্কের হিসেবেই মুম্বই কোন পরিস্থিতি শেষ চারে আর যেতে পারবে না।

এদিন যে পিচে লখনউ রান করতে গিয়ে রীতিমতো নাকানিচোবনি খেয়েছে, সেই একই পিচে হায়দরাবাদের দুই ওপেনার ট্র্যাভিস হেড এবং অভিষেক শর্মা মিলে সুনামী বইয়ে দিলেন। শুধু চার-ছয়ের ফুলঝুরি। দুই তারকা মিলে এদিন মোট ১৬টি চার মেরেছেন। ছক্কা হাঁকিয়েছেন ১৪টি। যার নিটফল, দশ ওভারের মধ্যে খেলা শেষ। আর এতেই হয়ে গেল ইতিহাস। আইপিএলের ইতিহাসে প্রথম টিম হিসেবে ১০ ওভারের মধ্যে ১৬০-এর উপর রান তাড়া করে জয় পেল হায়দরাবাদ। এছাড়াও এটি আইপিএলে দ্রুততম রান তাড়া করে জয়ের নজিরও।