Kkr-ipl-2024

KKR vs SRH, IPL 2024 Qualifier 1: ১৪ ম্যাচে ৯টি জয়-সহ ২০ পয়েন্ট নিয়ে নিয়ে লিগ টেবিলের এক নম্বরে থেকে প্লে-অফে ওঠে কলকাতা নাইট রাইডার্স। অন্যদিকে ১৪ ম্যাচে ৮টি জয়-সহ ১৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে প্লে-অফের বৃত্তে প্রবেশ করে সানরাইজার্স হায়দরাবাদ। এবার আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আইপিএল ২০২৪-এর প্রথম কোয়ালিফায়ারে সম্মুখসমরে কেকেআর ও সানরাইজার্স। এখন দেখার যে, এই ম্যাচ জিতে সরাসরি ফাইনালের টিকিট হাতে পায় কোন দল। ম্যাচ হেরে দ্বিতীয় কোয়ালিফায়ার খেলতে হয় কাদের, সেটাও হবে দেখার বিষয়।

২০২১ সালের পর আবার আইপিএল ফাইনালে কলকাতা নাইট রাইডার্স। সানরাইজার্স হায়দরাবাদকে ৮ উইকেট হারিয়ে দিলেন শ্রেয়স আয়ারেরা। প্যাট কামিন্সদের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে জ্বলে উঠলেন মিচেল স্টার্ক। প্রথম পাঁচ ওভারের মধ্যে ৩ উইকেট নিয়ে কেকেআরকে চালকের আসনে বসিয়ে দেন ২৫ কোটির বোলার। হায়দরাবাদের ১৫৯ রানের জবাবে কেকেআর ১৩.৪ ওভারে ২ উইকেটে করল ১৬৪ রান। ২০ ওভারের ম্যাচে ৩৮ বল বাকি থাকতেই ফাইনালে চলে গেল কলকাতা।

KKR vs SRH, IPL 2024 Qualifier 1 Live: শ্রেয়সের হাফ-সেঞ্চুরি, ফাইনালে উঠল কেকেআর

১৪তম ওভারে বল করতে আসেন ট্র্যাভিস হেড। তাঁর ওভারের প্রথম ৪টি বলে ৩টি ছক্কা ও ১টি চার মারেন শ্রেয়স আইয়ার। ৫টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২৩ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন শ্রেয়স। তিনি অপরাজিত থাকেন ২৪ বলে ৫৮ রান করে। মারেন ৫টি চার ও ৪টি ছক্কা। হায়দরাবাদের ১৫৯ রানের জবাবে ব্যাট করতে নেমে কলকাতা ১৩.৪ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১৬৪ রান তুলে ম্যাচ জিতে যায়। ৩৮ বল বাকি থাকতে ৮ উইকেটে ম্যাচ জিতে আইপিএল ২০২৪-এর ফাইনালে ওঠে কলকাতা। বেঙ্কটেশ ৫টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ২৮ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন। ট্র্যাভিস ১.৪ ওভারে ৩২ রান খরচ করেন।

KKR vs SRH, IPL 2024 Qualifier 1 Live: দাপুটে হাফ-সেঞ্চুরি বেঙ্কটেশের

১৩তম ওভারে বল করতে আসে নীতীশ রেড্ডি। ওভারের তৃতীয় বলে চার মারেন শ্রেয়স আইয়ার। ওভারের শেষ বলে ছক্কা মারেন বেঙ্কটেশ। সেই সুবাদে তিনি ব্যক্তিগত হাফ-সেঞ্চুরিও পূর্ণ করেন। ৫টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ২৮ বলে অর্ধশতরানের গণ্ডি টপকান বেঙ্কটেশ। ১৩ ওভার শেষে কলকাতার স্কোর ২ উইকেটে ১৪২ রান। বেঙ্কটেশ ৫১ ও শ্রেয়স ৩৬ রানে ব্যাট করছেন। ১ ওভারে ১৩ রান খরচ করেন নীতীশ।

KKR vs SRH, IPL 2024 Qualifier 1 Live: হেডের ওভারে ১০ রান

১২তম ওভারে বল করতে আসেন ট্র্য়াভিস হেড। তাঁর ওভারে ১টি চার মারেন শ্রেয়স আইয়ার এবং একটি বাউন্ডারি মারেন বেঙ্কটেশ আইয়ার। ওভারে ১০ রান ওঠে। ১২ ওভার শেষে কলকাতার স্কোর ২ উইকেটে ১২৯ রান। ২৫ বলে ৪৪ রান করেছেন বেঙ্কটেশ আইয়ার। মেরেছেন ৫টি চার ও ৩টি ছক্কা। ১৭ বলে ৩০ রান করেছেন শ্রেয়স আইয়ার। মেরেছেন ৩টি চার ও ১টি ছক্কা।