Untitled design 6 4

শুভব্রত মুখার্জি:- চলতি আইপিএলের মরশুমটা এখন পর্যন্ত একেবারেই ভালো যাচ্ছে না আরসিবির। রবিবার তারা মুখোমুখি হয়েছিল গুজরাট টাইটানস দলের। আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে গুজরাটের ঘরের মাঠে তাদেরকে কার্যত উড়িয়ে দিয়েছে আরসিবি। সৌজন্যে অবশ্যই ইংল্যান্ড ক্রিকেটার উইল জ্যাকস।

এক মারকাটারি ইনিংস খেলে তিনি দুই দলের মধ্যে পার্থক্য গড়ে দিয়েছেন। তাঁকে যোগ্য সঙ্গত দিয়েছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। আর এই অনবদ্য ইনিংস খেলে আইপিএলের ইতিহাসে এদিন একের পর এক অনন্য নজির গড়ে ফেলেছেন উইল জ্যাকস।

আমদাবাদে এদিন গুজরাটের বোলারদের বেদম পিটুনি দিয়েছেন তিনি।চোখের পলক ফেলতে না ফেলতেই দ্রুত বদলে গিয়েছে স্কোরবোর্ড। ঠিক এমন ঘটনাই ঘটেছে জ্যাকসের ইনিংসেও। উইল জ্যাকস অর্ধশতরান সম্পূর্ণ করার পরে দর্শকরা তখনও হয়ত তাদের উদযাপন শেষ করে পারেননি, সেই রেশ কাটতে না কাটতেই তিনি পৌঁছে গিয়েছেন তাঁর ব্যক্তিগত শতরানে। আর গড়ে ফেলেছেন নয়া নজির।

আইপিএলের ইতিহাসে ৫০ থেকে ১০০-য় পৌঁছানো দ্রুততম ক্রিকেটার হওয়ার নজির গড়েছেন তিনি। মাত্র ১০ বল লেগেছে তাঁর অর্ধশতরান থেকে শতরানের সফরে! আশ্চর্যজনক শোনালেও এটাই বাস্তবে ঘটেছে। এতটাই দাপুটে ইনিংস খেলেছেন উইল জ্যাকস যে তিনি পিছনে ফেলে দিয়েছেন ক্রিস গেইলকেও। ২০১৩ সালে আরসিবির হয়ে খেলার সময়ে পুণে ওয়ারিয়র্স ইন্ডিয়ার বিরুদ্ধে ক্রিস গেইল ৫০ থেকে ১০০ পৌঁছতে নিয়েছিলেন মাত্র ১৩ বল। তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন বিরাট কোহলি। তিনি ২০১৬ সালে গুজরাট লায়ন্সের বিরুদ্ধে ৫০ থেকে ১০০-তে পৌঁছতে নিয়েছিলেন ১৪ বল।