06d18d8e 13d0 4f1c 9989 7e9c284c355e 1068x8012 1

পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনের নির্বাচন এবং ৭ রামনগর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন আগামী ১৯ এপ্রিল অনুষ্ঠিত হবে। ২৬ এপ্রিল অনুষ্ঠিত হবে পূর্ব ত্রিপুরা লোকসভা আসনের নির্বাচন। লোকসভা নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশনের পক্ষ থেকে যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়েছে।

সোমবার লোকসভা নির্বাচনকে সামনে রেখে উমাকান্ত একাডেমীর স্ট্রং রুম ও কাউন্টিং হল সরজমিনে ঘুরে দেখেন পশ্চিম জেলার জেলা শাসক তথা পশ্চিম ত্রিপুরা জেলার মুখ্য নির্বাচনী আধিকারিক ডঃ বিশাল কুমার। সাথে ছিলেন জেলার অন্যান্য আধিকারিকরা। এইদিন উমাকান্ত একাডেমীর স্ট্রং রুম ও কাউন্টিং হল সরজমিনে ঘুরে দেখার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে জেলা শাসক ডঃ বিশাল কুমার জানান উমাকান্ত একাডেমীর পুরাতন ও নতুন বিল্ডিং মিলিয়ে ১৫ টি স্টং রুম থাকবে।

পাশাপাশি নয়া পাকা ভবনে একটি গণনা কেন্দ্র থাকবে। স্টং রুম ও গণনা হলে সিসি ক্যামেরার ব্যবস্থা থাকবে। স্টং রুমে ইভিএম মেশিন স্থানান্তর করার সাথে সাথে স্টং রুমের নিরাপত্তার দায়িত্বে থাকবে কেন্দ্রীয় আধাসামরিক বাহিনী। তখন সম্পূর্ণ দায়িত্ব চলে যাবে কেন্দ্রীয় বাহিনীর হাতে। ইতিমধ্যে এসে পৌঁছাবে ই.ভি.এম মেশিন। অপরদিকে নির্বাচন ঘোষণার দিন দুপুর তিনটা থেকেই শুরু হয়েছে নির্বাচনী আচরণবিধি। কোনভাবেই যাতে এই আচরণবিধির লঙ্ঘন না হয় তার জন্য আগরতলা শহরের চলছে মাইকিং করে সচেতন করা হয় জনসাধারণকে।