20240528 221239 0000
Cyclone Remal hits Bishalgarh

বিশালগড় প্রতিনিধি :- ঘূর্ণিঝড় রেমাল এর প্রভাবে তছনছ বিশালগড় মহকুমার বিভিন্ন এলাকা। মূলত আবহাওয়া দপ্তর থেকে পড়বে সতর্কতা জারি করা হয়েছিল সিপাহীজলা জেলা সহ রাজ্যের বিভিন্ন প্রান্তের জন্য। সেইমতো সোমবার দিনভর প্রবল বৃষ্টিপাত পরিলক্ষিত হয় রাজ্যজুড়ে। একই সাথে ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে বিশালগড় মহকুমার অধীন বহু জায়গায় একদিকে যেমন বাড়ি ঘর তছনছ হয়েছে অপরদিকে গাছ পড়ে বন্ধ হয়েছে বিভিন্ন সড়ক পাশাপাশি লুটিয়ে পড়ে বৈদ্যুতিক খুঁটি।

পরে বিশালগড় মহকুমা প্রশাসন NDRF এবং টিএসআর কর্মীদের মোতায়েন করে পরিস্থিতি স্বাভাবিক করে। বিস্তারিত জানাতে গিয়ে DCM প্রসেনজিৎ দাস বলেন রাজস্ব দপ্তরের নির্দেশ অনুযায়ী দুর্যোগ মোকাবেলার লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন প্রস্তুতি পূর্বে থেকে নেওয়া হয়েছিল। রাতভর তুফান ও বৃষ্টি এর ক্ষয়ক্ষতির খবর পাওয়া মাত্রই প্রশাসনের টিম ঘটনাস্থলে ছুটে গেছে এবং পরিস্থিতি স্বাভাবিক করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে।

অন্যদিকে বিশালগড় মহকুমার যে জায়গাগুলোতে বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে তা খতিয়ে দেখছে ডিসিএম তহশীলদার সহ অন্যান্য প্রশাসনিক কর্মকর্তারা। সার্বিকভাবে দুর্যোগে ক্ষতিগ্রস্তদের সাহায্যে প্রচেষ্টা জারি রেখেছে প্রশাসন।