কেরালার আনায়ুতু উৎসবে হাতিদের জন্য সময়মতো কুইন আনারস সরবরাহ করায় মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সুরেশ গোপীর
কেরালার আনায়ুতু উৎসবে হাতিদের জন্য সময়মতো কুইন আনারস সরবরাহ করায় মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সুরেশ গোপীর

কেরালার ঐতিহ্যবাহী আনায়ুতু উৎসব উপলক্ষে হাতিদের জন্য সময়মতো কুইন আনারস সরবরাহ করায় ত্রিপুরার মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহাকে ধন্যবাদ জ্ঞাপন ও আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করলেন কেন্দ্রীয় পর্যটন ও পেট্রোলিয়াম প্রতিমন্ত্রী সুরেশ গোপী। কেরালার বিখ্যাত ভাদাক্কুমন্নাথা ক্ষেত্ররাম মন্দিরে হাতিদের জন্য আনায়ুতু উৎসবের আয়োজন করা হয়। যা হাতিদের জন্য একটি ঐতিহ্যবাহী খাবার অনুষ্ঠান। যেখানে ত্রিপুরার বিখ্যাত কুইন আনারস পাঠানো হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যম “এক্স” হ্যান্ডেলে কেন্দ্রীয় মন্ত্রী গোপী লিখেছেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং ত্রিপুরার মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহাকে এই সৌজন্যতার জন্য অসংখ্য ধন্যবাদ। কেরালার হাতিরা জিআই-ট্যাগযুক্ত কুইন আনারসকে খুবই পছন্দ করে। আর এটা শুধু শুরু। আসুন আমরা এই সুস্বাদু ফলের রপ্তানি প্রক্রিয়ার জন্য একসাথে কাজ করি”।
পাশাপাশি কেন্দ্রীয় মন্ত্রী ভারতের আনারস উৎপাদনে ত্রিপুরার উল্লেখযোগ্য অবদানকে তুলে ধরে বলেন, “ত্রিপুরা আনারস উৎপাদনে সমৃদ্ধ একটি রাজ্য, যা দেশের মোট ফসলের ৮.৫% উৎপাদন করে। ত্রিপুরার বিখ্যাত কুইন আনারস বণ্টন করার মাধ্যমে আমাদের রাজ্যগুলির মধ্যে বন্ধন আরো শক্তিশালী হবে। যা একে অপরের প্রতি ভালবাসা ও সম্মান প্রদর্শনে সহায়ক ভূমিকা পালন করবে”।


এদিকে প্রত্যুত্তরে মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা বলেছেন, “এটি ত্রিপুরার জন্য একটি অত্যন্ত সম্মানের। কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সুরেশ গোপীকে ধন্যবাদ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দূরদর্শী নেতৃত্ব সর্বদা আমাদেরকে “এক ভারত শ্রেষ্ঠ ভারত” গড়ে তোলার লক্ষ্যে এগিয়ে যেতে উৎসাহিত করেছে। এর সঙ্গে অবশ্যই জি আই ট্যাগযুক্ত কুইন আনারস সবচেয়ে মিষ্টি ফলের মধ্যে অন্যতম একটি এবং আমি নিশ্চিত, এটি সারা বিশ্বের মানুষের হৃদয়ে একটি আলাদা অনুসারী বৃন্দ তৈরি করতে সক্ষম হবে।”
পাশাপাশি কেন্দ্রীয় মন্ত্রী এই সফল উদ্যোগে তাদের ভূমিকার জন্য পর্যটন মন্ত্রী সুশান্ত চৌধুরী এবং আগরতলা পুর নিগমের মেয়র ও বিধায়ক দীপক মজুমদারকে ধন্যবাদ জানান।