Pratima Bhoumik
Pratima Bhoumik

বিজেপি কর্মী খুনের ঘটনায় জড়িতদের উদ্দেশ্যে এবার কড়া বার্তা দিলেন প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক। রবিবার প্রদেশ বিজেপি কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করে তিনি জানান, ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনের ভোট গণনার দিন সোনামুড়া মহকুমার কাঠালিয়া ব্লক এলাকায় শাসক দল বিজেপির কর্মীদের সাথে সিপিআইএম ও কংগ্রেস কর্মী সমর্থকদের মধ্যে সংঘর্ষ ঘটে। এই ঘটনায় গুরুতর ভাবে আহত হয় সোনামুড়া মণ্ডলের বিজেপি কর্মী আশিস পাল। ঘটনার দিন থেকে জিবি হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছিল বিজেপি কর্মী আশিস পাল। শনিবার রাতে জিবি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করে আশিস পাল।

বিজেপি আশিস পালকে হত্যার সাথে যারা যুক্ত তাদের শেষ পরিণতি দেখে নেওয়ার সংকল্প নিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক। তিনি বলেন ১২ আগস্ট পঞ্চায়েত নির্বাচনের দিন বিজেপি কর্মী আশিস পালের মাথায় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আশিস পালকে গুরুতর ভাবে আহত করা হয়। শনিবার রাতে জিবি হাসপাতালে আশিস পাল প্রয়াত হন। প্রতিমা ভৌমিক এইদিন রাজ্যের শুভবুদ্ধি সম্পন্ন মানুষের নিকট সংকল্প করেন আশিস পালের হত্যার সাথে যারা জড়িত তাদের শেষ পরিণতি তিনি ব্যক্তিগত ভাবে দেখবেন। পশ্চিমবঙ্গের আর.জি কর মেডিক্যাল কলেজের ঘটনা নিয়েও এইদিন সরব হন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক। সাংবাদিক সম্মেলন তিনি বলেন ৮ আগস্ট পশ্চিমবঙ্গের আর.জি কর হাসপাতালে যে ঘটনা ঘটেছে, এই ধরনের ঘটনা প্রতিনিয়ত পশ্চিমবঙ্গে ঘটছে।

Former MoS Pratima Bhoumik

 কমিউনিস্টদের শাসনকালেও এই ধরনের ঘটনা ঘটেছে পশ্চিমবঙ্গে। মমতা বানার্জির সরকারের সময়েও পশ্চিমবঙ্গে প্রতিটা মুহূর্তে মায়ের ইজ্জত ভূলুন্ঠিত। আর.জি কর মেডিক্যাল কলেজের ঘটনা প্রতিটি নাগরিকের শরীরের রক্ত হিম করে দেবে। প্রতিমা ভৌমিক এইদিন প্রশ্ন তোলেন পশ্চিমবঙ্গের কোথায় মহিলারা সুরক্ষিত? আর.জি কর মেডিক্যাল কলেজে তরুণী চিকিৎসককে গনধর্ষণ ও খুনের ঘটনাকে প্রথমে পশ্চিমবঙ্গ সরকার ও পুলিশ আত্মহত্যা বলে চালিয়ে দেওয়ার প্রয়াস করেছিল। কিন্তু মেডিক্যাল কলেজের চিকিৎসকরা প্রতিবাদে সরব হওয়ার কারনে এই ঘটনাকে আত্মহত্যা করে চালিয়ে দেওয়ার প্রচেষ্টা ভেস্তে যায়। খুন হওয়া তরুণী চিকিৎসকের শরীরে শতাধিক আঘাতের চিহ্ন রয়েছে। প্রতিমা ভৌমিক এইদিন স্পষ্ট ভাষায় বলেন মমতা বানার্জি নাটক করছেন। তৃনমূলের গুণ্ডারা পশ্চিমবঙ্গ সরকারকে হাইজেক করে নিয়েছে। সেখানে প্রতিটি কাজ করছে তৃনমূলের গুণ্ডারা। মমতা বানার্জিকে অপরাধের রানী বলে কটাক্ষ করেন প্রতিমা ভৌমিক।প্রতিমা ভৌমিক এইদিন আরও বলেন পশ্চিমবঙ্গে একটা তালিবানি সরকার চলছে। সেখানে যারা অপরাধ করে তাদেরকে পুরুস্কার প্রদান করা হয়। পশ্চিমবঙ্গের শাসন প্রশাসন গুণ্ডাদের হাতে চলে গেছে। প্রতিমা ভৌমিক এইদিন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর পদ থেকে মমতা বানার্জির পদত্যাগের দাবি জানান। মমতা বানার্জি যতদিন মুখ্যমন্ত্রী পদে থাকবে ততদিন পশ্চিমবঙ্গের মহিলারা সুরক্ষিত থাকবে না। আয়োজিত সাংবাদিক সম্মেলনে প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক ছাড়াও উপস্থিত ছিলেন প্রদেশ বিজেপির মুখ্য মুখপাত্র সুব্রত চক্রবর্তী।