Panchayat Prepoll Violence
Panchayat Prepoll Violence

এবার রাজ্যের পঞ্চায়েত নির্বাচনে প্রথম খুন কাণ্ড সংঘটিত হলো । ২০২৩ সালের বিধানসভা নির্বাচনেও খুনের ঘটনা ঘটেনি । রবিবার রাজ্যে ১২ ঘন্টার বনধ আহ্বান করল রাজ্য বামফ্রন্ট কমিটি। বিলোনিয়ার মহাকুমার ৪ নং জেলা পরিষদের সিপিআইএম প্রার্থী বাদল শীল হত্যা কাণ্ডের প্রতিবাদ জানাতেই এই কর্মসুচী ঘোষণা করেছে বামফ্রন্ট।

শুক্রবার বিলোনীয়ার রাজনগরে পঞ্চায়েত ভোটের মনোনয়ন পর্ব জমা করা শেষে বাজারেই দুস্কৃতীদের আক্রমনের মুখে পড়েন সিপিআইএম চোত্তাখলা অঞ্চল কমিটির সম্পাদক বাদল শীল। তাঁকে ধারালো দা দিয়ে কোপানো হয় বলে অভিযোগ উঠেছে শাসক দলের বিরুদ্ধে। রক্তাক্ত অবস্থায় তাঁকে উন্নত চিকিৎসার জন্য তরিঘরি নিয়ে আসা হয়েছে জিবি হাসপাতালে। চিকিৎসকদের সমস্ত রকম প্রচেষ্টাকে কার্যত ব্যর্থ করে শনিবার দুপুরের দিকে মৃত্যুর কোলে ঢলে পড়েন বাম নেতা বাদল শীল।

Panchayat Pre poll violence in Tripura

শনিবার সকালে গুরুতর আহত বাদল শীল কে জিবিপি হাসপাতালে দেখতে যান রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার, বিরোধী দলনেতা জিতেন্দ্র চৌধুরী, পবিত্র কর, বামফ্রন্ট আহ্বায়ক নারায়ণ কর সহ অন্যান্যরা। এই ঘটনার প্রতিবাদে রাজ্যের বাম ফ্রন্ট কমিটি রবিবার রাজ্য জুড়ে ১২ ঘন্টার বনধ আহ্বান করে। সন্ধ্যায় আগরতলার মেলার মাঠে আহুত এক সাংবাদিক সন্মেলনে এই কর্মসুচী ঘোষণা করেন রাজ্য বামফ্রন্ট আহ্বায়ক নারায়ন কর। এই বনধের সমর্থনে রাজ্যের সকল অংশের গনতান্ত্রিক মানুষের সামগ্রিক সমর্থনের আহ্বান জানানো হয়েছে বামফ্রন্টের পক্ষ থেকে।