The Prime Minister inaugurated the Eklavya Campus of the Central Sanskrit School virtually
লেম্বুছড়া স্থিত সংস্কৃত বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক ভবন ও একলব্য ক্যাম্পাস উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

লেম্বুছড়া স্থিত সংস্কৃত বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক ভবন ও একলব্য ক্যাম্পাস উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এক ভার্চুয়াল অনুষ্ঠানের মধ্য দিয়ে এর উদ্বোধন করেছেন তিনি। এদিকে সংস্কৃত মহাবিদ্যালয়ে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রীর ডাক্তার মানিক সাহা, কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক সহ অন্যান্যরা।

প্রধানমন্ত্রীর ভার্চুয়াল উদ্বোধনের পর মুখ্যমন্ত্রী বক্তব্য রেখে বলেন, আজ অনুষ্ঠানের মধ্য দিয়ে বিভিন্ন প্রকল্পের ভার্চুয়াল উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কর্তৃক কেন্দ্রীয় সংস্কৃত বিশ্ববিদ্যালয়ে ত্রিপুরার একলব্য ক্যাম্পাস সহ শিক্ষা ও দক্ষতা খাতে ১৩,৩০০ কোটি টাকা ব্যয় করা হয়েছে।

 মুখ্যমন্ত্রী আরো বলেন, শিক্ষা পরিষেবা শক্তিশালী করার ক্ষেত্রে সরকারের এটি অন্যতম গুরুত্বপূর্ণ পদক্ষেপ। এতে যেমন রাজ্যের শিক্ষার মান উন্নত হচ্ছে, অপরদিকে ছাত্রছাত্রীরা উপকৃত হচ্ছে। উন্নত শিক্ষা পরিবারের জন্য এখন আর রাজ্যের বাইরে যেতে হবে না ছাত্রছাত্রীদের। কলেজের স্বস্তিক ডিপার্টমেন্টে সাহিত্য, জ্যোতিষ শাস্ত্র, ধর্মশাস্ত্র এবং শিক্ষা শাস্ত্রের উপর পাঠদান করা হবে। উচ্চ শিক্ষার ক্ষেত্রে রাজ্যের পরিকাঠামো গড়ে ওঠার জন্য বিশেষ গুরুত্ব দিয়ে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগামী দিনে যাচ্ছ অনেক দূর এগিয়ে যাবে বলে অভিমত ব্যক্ত করার মুখ্যমন্ত্রী।