be466ba1 5ce4 418b bd7f e4c2d2adf5932

১৯ এপ্রিল অনুষ্ঠিত হয় পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনের নির্বাচন। নির্বাচনের পর গণদেবতাদের রায় বন্দি ইভিএম মেশিন গুলি রাখা হয় স্ট্রং রুমে। উমাকান্ত স্কুলের স্ট্রং রুমে রাখা হয়েছে ১৪ টি বিধানসভা কেন্দ্রের গনদেবতাদের রায় বন্দি ইভিএম মেশিন। মঙ্গলবার উমাকান্ত স্ট্রং রুমের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে যান পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনের রিটার্নিং অফিসার ডঃ বিশাল কুমার।

উমাকান্ত স্ট্রং রুমের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখার পর রিটার্নিং অফিসার ডঃ বিশাল কুমার জানান উমাকান্ত স্ট্রং রুমে ১৪ টি বিধানসভা এলাকার ইভিএম মেশিন রাখা হয়েছে। স্ট্রং রুমে ত্রি-স্তরীয় নিরাপত্তা ব্যবস্থা রয়েছে।

সিআরপিএফ ছাড়াও স্ট্রং রুমের নিরাপত্তার দায়িত্বে রয়েছে ত্রিপুরা পুলিশ ও টিএসআর। এছাড়াও ৬০ থেকে ৭০ টি সিসি ক্যামেরার মধ্যমে ২৪ ঘণ্টা স্ট্রং রুমে নজরদারি চালানো হচ্ছে। প্রতিদিন পালা করে রাজনৈতিক দলের প্রতিনিধিরা স্ট্রং রুমে নজরদারি চালাচ্ছেন। রাজনৈতিক দলের প্রতিনিধিদের বসার জন্য সকল ধরনের ব্যবস্থা রাখা হয়েছে। ৪ জুন অনুষ্ঠিত হবে ভোট গণনা। ভোট গণনার জন্য ইতিমধ্যে সকল ধরনের প্রস্তুতি নিয়ে নেওয়া হয়েছে বলেও জানান তিনি।