20240319 111105 0000

একদিন, দু’ রাত পার। এখনও গার্ডেনরিচে কংক্রিটের নিচে দু’জনের আটকে থাকার আশঙ্কা। বহুতল বিপর্যয়ে এখনও পর্যন্ত ৯ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। রাত পর্যন্ত উদ্ধারকাজ চালিয়ে ১০ জনকে বার করে আনে এনডিআরএফ। রাতে আলোর অভাবে সাময়িকভাবে উদ্ধারকাজ বন্ধ ছিল। তবে সকাল হতেই ফের উদ্ধারকার্য শুরু হবে।

সোমবার রাত প্রায় ৯টা অবধি উদ্ধারকার্য চালায় এনডিআরএফ। এখনও অবধি ৯ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে গার্ডেনরিচের বহুতল বিপর্যয়ে। যাঁদের উদ্ধার করা হয়েছে, এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। কয়েকজনকে মেটিয়াবুরুজের একটি হাসপাতালেও নিয়ে যাওয়া হয়। এখনও অবধি দু’জনের আটকে থাকার সম্ভাবনা রয়েছে ধ্বংসস্তূপে।

যেহেতু পাঁচতলা একটি ভবন ভেঙে পড়েছে, স্বভাবতই ধ্বংসের ছবিটাও সাংঘাতিক। চারদিকে চাঙড়, লোহার জাল, বাঁশ, টিন আরও বহু কিছু স্তূপের মতো পড়ে। ফলে সেইসব সরিয়ে উদ্ধারকাজ যথেষ্ট চ্যালেঞ্জিং। যদিও উদ্ধারকারীরা সবরকমভাবে তৎপরতার সঙ্গেই উদ্ধারপ্রক্রিয়া চালাচ্ছে। তবে আজ মঙ্গলবারের মধ্যেই গোটা চিত্রটা পরিষ্কার হয়ে যাবে বলে মনে করা হচ্ছে। সেক্ষেত্রে যে দু’জনের এখনও ভিতরে আটকে থাকার আশঙ্কার কথা শোনা যাচ্ছে, তাদেরও উদ্ধার করা সম্ভব হবে বলেই মনে করা হচ্ছে।