pm-modi-

বারাসতের সভা থেকে তৃণমূল কংগ্রেসকে তীব্র আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেছেন, গোটা বাংলায় সন্দেশখালির ঝড় উঠবে। তিনি এদিন বাংলার নারী শক্তির কথা উল্লেখ করেন। পাশাপাশি গত দশ বছরে বাংলার জন্য মেট্রোয় রেকর্ড বরাদ্দের কথা উল্লেখ করেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এদিন সকালে কলকাতায় তিনটি মেট্রো প্রকল্পের উদ্বোধনের কথা উল্লেখ করে বলেছেন, ৪০ বথরে বাংলায় ২৮ কিমি মেট্রো হয়েছিল। আর গত ১০ বছরে ৩১ কিমি মেট্রো হয়েছে। তিনি বলেছেন, পবিবহণকে আধুনিক করাই হল লক্ষ্য। বারাসতের সভা থেকে তিনি কেন্দ্রীয় সরকারের মহিলাদের নিয়ে একের পর এক প্রকল্পের কথা উল্লেখ করেন।

প্রধানমন্ত্রী মোদী বিরোধীদের মোদীর পরিবার কোথায়, এই প্রশ্নের জবাব দিতে গিয়ে বলেছেন, বাংলার প্রত্যেক মা-বোনেরা তাঁর পরিবার। তিনি দেশের পরিবারবাদী দলগুলিকে তীব্র নিশানা করেন। বারাসতের সভা থেকে প্রধানমন্ত্রী মোদী নিজের ছোট বেলার কথাও উল্লেখ করেন। তিনি বলেন, যৌবনে কলকাতায় এলে মেট্রো চড়ার জন্য উন্মুখ হয়ে থাকতেন।

তিনি বলেছেন, ছোট বেলায় যখন ঝোলা নিয়ে বেরিয়ে পড়েছিলেন, সেই সময় পকেটে এক পয়সা না থাকলেও কোনও দিন খালি পেট থাকেনি। মা-বোনেরাই তাঁর খাবারের বন্দোবস্ত করতেন বলে জানিয়েছে প্রধানমন্ত্রী। এদিন প্রধানমন্ত্রী বলেছেন, বাংলার নারীরা প্রেরণার কেন্দ্র। দেশকে তাঁরা দিশা দিয়েছেন। তিনি এদিন সারদা, রাসমণি, নিবেদিতা, মাতঙ্গিনী হাজরা, প্রীতিলতা ওয়াদেদার, কল্পনা দত্তের নাম উল্লেখ করেন।