West Bengal governor CV Ananda Bose File 1716269546989 1716269553101

রাজ্যপালের বিরুদ্ধে ওঠা শ্লীলতাহানির অভিযোগের ঘটনায় ইতিমধ্যেই এফআইআর করা হয়েছে পুলিশের তরফ থেকে। আর আজ, মঙ্গলবার রাজভবনের ৭ জন কর্মীকে একসঙ্গে তলব করা হল হেয়ার স্ট্রিট থানায়। রিপোর্ট অনুযায়ী, রবিবার হেয়ার স্ট্রিট থানায় তলব করা হয়েছিল রাজভবনের তিন কর্মীকে। তবে তাঁরা থানায় হাজির হননি বলে জানা গিয়েছে। এই আবহে পুলিশ রাজভবনের সেই তিন কর্মীকে ফের হাজিরার নোটিশ পাঠায়। মঙ্গলবার সেই তিন কর্মীকে থানায় আসতে বলা হয়েছে। এদিকে অভিযোগ, তলবের নোটিশ পাওয়া তিনজন কর্মীর মধ্যে একজন নাকি কলকাতা ছেড়ে চলে গিয়েছেন। এছাড়া রাজভবনের আরও চার কর্মীকে আজ থানায় আসতে বলা হয়েছে।

উল্লেখ্য, রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তোলা মহিলাকে রাজভবনে আটকে রাখার জন্য মামলা দায়ের করা হয়েছে রাজভবনের বিশেষ সচিব এসএস রাজপুত এবং দুই চুক্তিভিত্তিক কর্মী – কুসুম ছেত্রী ও সন্ত লালের বিরুদ্ধে। এই আবহে পুলিশ তদন্ত চালিয়ে নিয়ে যাচ্ছে এই ঘটনায়। প্রসঙ্গত, মে মাসের ২ তারিখের এই ঘটনার সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, অভিযোগকারী মহিলা রাজভবনের সিঁড়ি দিয়ে কাঁদতে কাঁদতে নেমে যাচ্ছেন। এদিকে অন্য এক ফুটেজে দেখা গিয়েছে, এফআইআর-এ নাম থাকা কুসুম ছেত্রী অভিযোগকারীর ব্যাগ হাতে নিয়ে আছেন।

যা থেকে পুলিশ অনুমান করছে যে অভিযোগকারীকে আটকানোর চেষ্টায় সামিল ছিলেন কুমুসও। এদিকে রিপোর্টে দাবি করা হচ্ছে, সেদিন ওই মহিলা পুলিশের কাছে যাওয়ার আগে এক সচিবের ঘরে গিয়েছিলেন। পুলিশ ওই মহিলাকে জিজ্ঞাসাবাদ করে জানতে পেরেছে, রাজভবনের কনফারেন্স রুমে রাজ্যপালের সঙ্গে প্রায় ১৫ থেকে ১৬ মিনিট ছিলেন তিনি।