aa2d055a a9b1 4933 9f4a 2c738f4b8688 1711299142424 1711299156451

বাংলায় একের পর এক চমক প্রার্থী তালিকায়। তবে সবথেকে বড় চমক নিঃসন্দেহে রেখা পাত্র। বসিরহাট আসন থেকে প্রার্থী করা হল রেখাকে। আর এই রেখা হলেন সন্দেশখালির আন্দোলনের মুখ। সন্দেশখালির যে আন্দোলন গোটা দেশের কাছে তৃণমূলের অত্যাচারের ভয়াবহ নমুনাকে হাজির করেছে সেই আন্দোলনকে এবার কুর্নিশ জানাল বিজেপি। সন্দেশখালির আন্দোলনের মুখকে লোকসভায় নিয়ে যেতে এবার মরিয়া বিজেপি। বসিরহাট কেন্দ্র থেকে প্রার্থীকে প্রার্থী করা হয়েছে তাঁকে। এই আসনে তৃণমূলের প্রার্থী হিসাবে রয়েছেন নুরুল ইসলাম। আর সেখানেই প্রার্থী করা হল রেখা পাত্রকে। 

কে এই রেখা পাত্র? কোথায় বাড়ি তাঁর? 

রেখা পাত্রের বাড়ি সন্দেশখালির পাত্র পাড়ায়। সন্দেশখালির মহিলারা যখন শেখ শাহজাহানের বিরুদ্ধে ফুঁসে উঠেছিলেন তখন একেবারে সামনের সারিতে ছিলেন রেখা। আন্দোলনের অন্যতম মুখ হিসাবে উঠে এসেছিলেন তিনি। আর সেই রেখাকেই বসিরহাটে প্রার্থী করল বিজেপি। 

বিজেপির এবারের প্রার্থী তালিকায় রয়েছে নানা চমক। দিলীপ ঘোষকে সরিয়ে দেওয়া হয়েছে মেদিনীপুর থেকে। রায়গঞ্জ থেকে দেবশ্রী চৌধুরীকে রায়গঞ্জ থেকে সরিয়ে নিয়ে আসা হয়েছে দক্ষিণ কলকাতায়। তবে কিছুদিন আগেই তিনি রায়গঞ্জ থেকে পাততাড়ি গোটাচ্ছেন বলে শোনা যাচ্ছিল। তাঁকে রায়গঞ্জ থেকে সরানো হচ্ছে বলে জল্পনা ছড়াচ্ছিল। তবে সেটাই সত্যি হল। কিন্তু বসিরহাটে রেখা পাত্রকে প্রার্থী করা হতে পারে এনিয়ে তেমন কোনও জল্পনা ছিল না। তবে বিজেপি কিন্তু অন্য অঙ্ক কষেছে। সন্দেশখালির প্রতিবাদী মুখকেই প্রার্থী করল বিজেপি।