ht 509-309 modi

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উত্তরবঙ্গ সফর নিয়ে গুঞ্জন শুরু হয়েছে। তার মধ্যেই এবার শিলিগুড়িতে পৌঁছল কেন্দ্রীয় বাহিনী। লোকসভা নির্বাচন ঘোষণার প্রাক্কালে ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন জেলায় কেন্দ্রীয় বাহিনী পৌঁছে গিয়েছে। বেশ কয়েক জায়গায় রুটমার্চও শুরু করেছে।

মার্চ মাসের প্রথম সপ্তাহে বাংলায় তিনদিন সভা করার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। সেখানে আরামবাগ, কৃষ্ণনগরে সভা করা হয়েছে। আর বুধবার সভা হওয়ার কথা বারাসতে। কিন্তু এখানেই থেমে থাকছে না মোদীর বঙ্গ সফর। বিজেপি সূত্রে খবর, আগামী শনিবারই আবার বাংলায় আসতে পারেন নরেন্দ্র মোদী। তখন তাঁর গন্তব্য হবে উত্তরবঙ্গ।

এদিকে আগামী সপ্তাহে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে এনে শিলিগুড়িতে জনসভা করার কর্মসূচি নিয়েছে বিজেপি। বিজেপির শিলিগুড়ি সাংগঠনিক জেলা কমিটির সভাপতি অরুণ মণ্ডল বলেন, ‘‌আগামী সপ্তাহে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উত্তরবঙ্গ সফরে আসার কথা আছে। প্রধানমন্ত্রীকে দিয়ে একটি জনসভা করার পরিকল্পনা রয়েছে আমাদের।

তাই দলীয় প্রক্রিয়াও শুরু হয়েছে।’‌ আর বিজেপির জলপাইগুড়ি জেলা সভাপতি বাপী গোস্বামীর কথায়, ‘‌৯ মার্চ থেকে ১১ মার্চের মধ্যে প্রধানমন্ত্রী জনসভা করার জন্য আসতে পারেন। আমরা দলীয়ভাবে প্রস্তুতি শুরু করেছি।’‌ তবে ৬ মার্চ বারাসতের কাছারি মাঠে নারী দিবসের আগে বুধবারের সভা থেকে তিনি কী বার্তা দেন, সেটাই এখন দেখার।