7th phase of Loksabha Election 2024 at WB
7th phase of Loksabha Election 2024 at WB

ভাঙড়ে ফিরল পঞ্চায়েতের স্মৃতি! ভোটের সকালে দফায় দফায় সংঘর্ষ, রাস্তা-বুথে ছড়িয়ে বোমা

ভাঙড়ে পঞ্চায়েত ভোটের স্মৃতি ফিরল লোকসভাতেও। রাত থেকে তৃণমূল-আইএসএফের সংঘর্ষে উত্তপ্ত এলাকা। ঘটনাস্থলে গিয়ে হামলার মুখে পড়েছিলেন আইএসএফ প্রার্থী। ভোটের (Lok Sabha Election 2024) সকালেও বদলায়নি পরিস্থিতি। সকাল থেকে দফায় দফায় উত্তেজনা। রাস্তায়, বুথে ছড়িয়ে ছিটিয়ে পড়ে তাজা বোমা। পরিস্থিতি আয়ত্তে আনতে লাঠিচার্জ পুলিশের। প্রবল আতঙ্কে এলাকার বাসিন্দারা। গোটা ঘটনায় ইতিমধ্যেই রিপোর্ট তলব করেছে কমিশন।

শনিবার ভোট শুরুর আগে থেকেই নতুন করে উত্তেজনা ছড়িয়ে পড়ে ভাঙড়। তৃণমূল ও আইএসএফ নতুন করে অশান্তিতে জড়িয়ে পড়ে। নলমুড়িতে রীতিমতো খণ্ডযুদ্ধ হয়। তৃণমূলের কর্মীদের বেধড়ক মারধরের অভিযোগ আইএসএফের বিরুদ্ধে। রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে তাজা বোমা। বুথে ভোটারের পায়ের কাছে পড়ে বোমা। রাস্তায় আতঙ্কে ছুটোছুটি করছেন ভোটাররা। আতঙ্কে এক শিশু বিদ্যুতের খুঁটি ধরে দাঁড়িয়ে। কেউ ঝাঁপ দিয়েছে পুকুরে। সব মিলিয়ে প্রবল উত্তেজনা ভাঙড়ে। পরিস্থিতি আয়ত্তে আনতে মরিয়া পুলিশ।

‘বিজেপিকে প্রত্যাখ্যানের ভোট, উনিশের চেয়ে ভালো ফল’, ভোটদানের পর বললেন অভিষেক

সাধারণ ভোটারদের নিজেদের অধিকার প্রয়োগের আহ্বান জানান।

ভোট দিয়ে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন অভিষেক। সেখানেই আমজনতার উদ্দেশ্যে তাঁর আর্জি, “গত ৫ বছরে মানুষ বিরোধী কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বিতৃষ্ণা জন্মেছে মানুষের। ভোটবাক্সে তার প্রতিফলন ঘটছে। এবার প্রত্যাখানের ভোট হচ্ছে।” তিনি আরও বলেন, “দিন আনা দিন খাওয়া মানুষজন ৪ তারিখ এদের উচিত শিক্ষা দেবে।” আত্মবিশ্বাসী অভিষেকের দাবি, “শেষ ৬ দফায় ২৩ পার করে গেছি। আজ ৯ আসনেও আমরা আশাবাদী। এসব আসন পাব।”