Screenshot 2024 05 01 114043 1714544098460 1714544110582

ব্রিগেড প্যারেড গ্রাউন্ড থেকে উদ্ধার হল এক মহিলার অর্ধদগ্ধ মৃতদেহ। ময়দান থানার পুলিশ আজ সকালে সেই মৃতদেহ উদ্ধার করে। এদিকে মৃত মহিলার পরিচয় জানা যায়নি। প্রাথমিক ভাবে দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে পুলিশ। ঘটনার তদন্ত শুরু হয়েছে। রিপোর্ট অনুযায়ী, সকাল ৭টা ১৫ মিনিট নাগাদ পুলিশ জানতে পারে, ময়দানে একটি মৃতদেহ পড়ে রয়েছে। এরপর ঘটনাস্থলে এসে পৌঁছায় ময়দান থানার পুলিশকর্মীরা। ব্যারিকেড দিয়ে এলাকা ঘিরে ফেলে পুলিশ। দেহ উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

এদিকে পুলিশ জানিয়েছে, সেই মহিলার মৃতদেহে পচন ধরতে শুরু করেছিল। এছাড়া দেহের বেশ কিছু অংশ পোড়া ছিল। এই আবহে অনুমান করা হচ্ছে, অন্তত দু’দিন আগে এই মহিলার মৃত্যু হয়ে থাকতে পারে। এদিকে এই মহিলার মৃত্যু কীভাবে হয়েছে, তা নিয়েও ধন্দ রয়েছে। সেই মহিলাকে কি খুন করা হয়েছে নাকি অন্য কোনও ঘটনা ঘটেছে, তা জানতে গোটা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। তবে এই ক্ষেত্রে ময়নাতদন্তের রিপোর্ট অনেকটা সাহায্য করতে পারে তদন্তকারীদের। 

তদন্তকারী পুলিশ আধিকারিকরা মনে করছেন, অন্যত্র মৃত্যু হয়েছে এই মহিলার। পরে লোকচক্ষুর অগোচরে ময়দানে নিয়ে এসে তার মৃতদেহ ফেে দিয়ে যায় কেউ। এই আবহে লালবাজারের হোমিসাইড শাখার গোয়েন্দারা তদন্তে নেমে পড়েছেন। এছাড়াও ঘটনাস্থলে কলকাতা পুলিশের অন্য উচ্চপদস্থ আধিকারিকরাও রয়েছেন। এদিকে এই ভাবে একটি মৃতদেহ কীভাবে ব্রিগেড ময়দানে নিয়ে আসা হল এবং তা সারা রাত পড়ে থাকল, তা নিয়ে রহস্য তৈরি হয়েছে।

এদিকে যেখানে এই মৃতদেহ উদ্ধার হয়েছে, সেখান থেকে কয়েক পা হাঁটলেই ভিক্টোরিয়া মেমোরিয়াল। অন্যদিকে আছে ফোর্ট উইলিয়াম। এই আবহে ঘটনাস্থল ঘিরে রাখা হয়েছে। ময়দান থানার পুলিশ সেখানে ব্যারিকেড বসিয়েছে। তবে এরকম এক জায়গায় কীভাবে কারও অর্ধদগ্ধ মৃতদেহ ফেলে রেখে যাওয়া হল, তা ভেবে হতবাক গোয়েন্দারা। এই পরিস্থিতিতে আশেপাশের জায়গায় থাকা সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে।